বিস্কুটের প্রলোভনে শিশু ধর্ষণের অভিযোগে রাজন মিয়া আটক

প্রকাশিত: ১০:৫৯ অপরাহ্ণ, ডিসেম্বর ৩১, ২০২৩
বিস্কুটের প্রলোভনে শিশু ধর্ষণের অভিযোগে রাজন মিয়া আটক

নিজস্ব প্রতিবেদক : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিস্কুটের প্রলোভন দেখিয়ে ৬ বছরের শিশু ধর্ষণের অভিযোগে রাজন মিয়া (৪০)কে গ্রেফতার করেছে র্যাব-১৪, ময়মনসিংহ।

বাংলাদেশে আইন শৃঙ্খলা পরিস্থিতির ক্রান্তিলগ্নে “বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগান নিয়ে জন্ম হয় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব বাংলাদেশের মানুষের কাছে আস্থা ও বিশ্বাসের প্রতীক। বিভিন্ন ধরনের চাঞ্চল্যকর অপরাধের স্বরূপ উৎঘাটন করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কারণেই এই প্রতিষ্ঠান মানুষের কাছে আস্থা ও নিরাপত্তার অন্য নাম হিসেবে ব্যাপক গ্রহণযোগ্যতা লাভ করেছে। র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে জঙ্গি ও সন্ত্রাস, মাদক, অস্ত্র, অপহরণ, মানব-পাচার, হত্যাসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে; যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।

র‌্যাব-১৪ ময়মনসিংহ এর উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ভিকটিমের পিতা তার স্ত্রী সন্তানসহ ঈশ্বরগঞ্জ পৌর এলাকায় রাজনের হাফ বিল্ডিং বাসার একটি রুম ভাড়া নিয়ে বসবাস করে আসছিল। সেই সুবাদে মো :রাজন মিয়ার(৪০) বাসায় শিশুটির যাওয়া আসা ছিল। গত ১৩ নভেম্বর সকালে পড়ানোর কথা বলে শিশুটিকে তার বাসায় নিয়ে যায় রাজন। পরে শিশুটি নিজ বাসায় ফিরে আসলে পরনের পায়জামা ভিজা থাকায় শিশুটির মায়ের সন্দেহ হয়। পরে শিশুটিকে ভালভাবে দেখার পরে ধর্ষণের আলামত পাওয়া যায়। এসময় শিশুটিকে জিজ্ঞাসা করলে শিশুটি জানায় যে তাকে বিস্কুট খাওয়ানোর কথা বলে তার সাথে এমন করা হয়েছে। এ ঘটনার পর ভিকটিমের বাবা বাদী হয়ে রাজন মিয়াকে আসামি করে ঈশ্বরগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন। যার মামলা নং-৬।

উক্ত ঘটনার পর থেকে আসামী মোঃ রাজন মিয়া(৪০) পলাতক ছিলেন । পলাতক আসামীর সন্ধানে নামে র্যাব-১৪ এর একটি আভিযানিক দল।
বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে অধিনায়ক র্যাব-১৪, ময়মনসিংহ এর নির্দেশক্রমে র্যাব-১৪, সদর ব্যাটালিয়নের অপারেশনস্ অফিসার উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন এর নেতৃত্বে র্যাব-১, সিপিসি-২ এর সহায়তায় ৩০ ডিসেম্বর বিকালে রাজধানীর উত্তরার দক্ষিণখান এলাকায় অভিযান পরিচালনা করে ঈশ্বরগঞ্জ থানার দত্ত পাড়ার মৃত মতিউর রহমান এর পুত্র রাজন মিয়াকে গ্রেফতার করেন।

তিনি আরো জানান, শিশু ধর্ষণে অভিযুক্ত আসামী ঘটনার পর থেকে পলাতক ছিল। তথ্য প্রযুক্তির মাধ্যমে র্যাব-১৪, ময়মনসিংহ রাজন মিয়াকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আসামিকে ময়মনসিংহ জেলার ঈশ্বরগঞ্জ থানায় হস্তান্তর করা হয়েছে। এ ধরনের অপরাধের বিরুদ্ধে ভবিষ্যতেও র্যাবের অভিযান অব্যাহত থাকবে।