ময়মনসিংহে আশা হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী সাদ্দাম গ্রেফতার

প্রকাশিত: ৫:০৯ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২৩

অনলাইন ডেস্ক : ময়মনসিংহের কোতোয়ালী থানার চাঞ্চল্যকর আশা হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী সাদ্দাম’কে গ্রেফতার করেছে র্যাব-১৪, সিপিএসসি, ময়মনসিংহ।

ময়মনসিংহ র্যা ব-১৪ এর সহকারী পরিচালক ও মিডিয়া অফিসার এর পক্ষে ভারপ্রাপ্ত কোম্পনী অধিনায়ক মোঃ আনোয়ার হোসেন প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ১৯ এপ্রিল ২০২৩ খ্রি. তারিখ সকাল অনুমান ০৯.৩০ ঘটিকার সময় র্যাব-১৪, সিপিএসসি, ময়মনসিংহ এর একটি চৌকস আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর জেলার মাওনা থানা এলাকা হতে ময়মনসিংহ জেলার কোতোয়ালী থানার চাঞ্চল্যকর আশা হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামী সাদ্দাম (৩৬), পিতা- ফকির ড্রাইভার, সাং- আকুয়া হাবুল বেপারীর মোড়, থানা- কোতোয়ালী, জেলা- ময়মনসিংহ’কে দীর্ঘ ১৩ বছর পর গ্রেফতার করতে সক্ষম হয়।

উল্লেখ্য যে, কোতোয়ালী থানাধীন মাসকান্দা এলাকায় আধিপত্য বিস্তার ও টাকা পাওনা আদায়কে কেন্দ্র করে বিরোধের জেরে গ্রেফতারকৃত আসামী সাদ্দাম (৩৬) সহ অন্যান্য আসামী সুজন, সোহাগ, উজ্জ্বল, মিল্লাত ও মানিক তাদের প্রতিবেশী ফজলুল হক এর ছেলে আশা (২৩) কে ২০১০ সালে দিনে দুপুরে কুপিয়ে হত্যা করে। এ বিষয়ে ভিকটিমের বাবা মোঃ ফজলুল হক বাদী হয়ে কোতোয়ালী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

সোহাগ ও সাদ্দাম বাদে বাকি সব আসামীকে পুলিশ গ্রেফতার করতে সক্ষম হয়। পরবর্তীতে এই মামলায় সাক্ষ্য প্রমাণ শেষে আসামী সুজন, সাদ্দাম ও সোহাগের বিরুদ্ধে বাদীর আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিজ্ঞ আদালত গত ০৫/০৩/২০২৩ খ্রি. তাদের ৩ জনকে যাবজ্জীবন কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করেন। উজ্জ্বলের বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে বেকসুর খালাস দেওয়া হয়।

মিল্লাত ও মানিক জামিনে থাকা অবস্থায় স্বাভাবিকভাবে মারা যায়। ঘটনার পর হতে গ্রেফতার এড়ানোর জন্য আসামী সাদ্দাম দীর্ঘ ১৩ (তের) বছর যাবৎ দেশের বিভিন্ন জায়গায় নিজের পরিচয় গোপন করে গাঁ ঢাকা দিয়ে ছদ্মবেশে পালিয়ে ছিল। গ্রেফতারকৃত আসামীকে বিজ্ঞ আদালতে সোপর্দ করার নিমিত্তে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়।