খুলনায় মানুষের মনিকোঠায় দীপ্তিময় আলো ছড়াচ্ছে পুলিশ সুপার এসএম সফিউল্লাহ

প্রকাশিত: ৩:৩৪ অপরাহ্ণ, জুন ২৮, ২০২০
খুলনায় মানুষের মনিকোঠায় দীপ্তিময় আলো ছড়াচ্ছে পুলিশ সুপার এসএম সফিউল্লাহ

আতিয়ার রহমান,খুলনা : বাংলাদেশে পুলিশ বাহিনীর সত্যিকারের জনবান্ধব ও গর্বিত সদস্যের মধ্যে যার নাম খুলনা জেলার মানুষের অন্তরের মনিকোঠায় দীপ্তিময় হয়ে আলো ছড়াচ্ছে তিনি হলেন খুলনা জেলার পুলিশ সুপার এসএম সফিউল্লাহ (বিপিএম)। একজন সৎ, , দক্ষ ও মানবিক অফিসার হিসেবে ইতোমধ্যে যিনি মানুষের আস্থা ও ভালোবাসার প্রতীক হয়ে উঠেছেন।

জনগণের সেবকের ভূমিকায় অবতীর্ন হয়ে তিনি পুলিশ সম্পর্কে সাধারণ মানুষের নেতিবাচক ধারণাই পাল্টে দিয়েছেন। অত্যাচারিত, অবহেলিত আর নিগৃহীত জনগোষ্ঠীর পাশে দাঁড়িয়ে সকলের আস্থা ও বিশ্বাসের কেন্দ্রবিন্দু হয়েছেন। নিরলস পরিশ্রম ও সততার মাধ্যমে নিজের পেশাগত দায়িত্ব পালনের মাধ্যমে তিনি নিজেকে নিয়ে গেছেন এক অনন্য উচ্চতায়।

মানবসেবায় নিজেকে ব্রতী করেছেন মহৎপ্রাণ এই পুলিশ কর্মকর্তা । এছাড়া সকল শ্রেণিপেশার মানুষকে সমান চোখে সবসময় আইনি ও পুলিশি সেবা দিয়ে তিনি নিষ্ঠা ও সততার বিরল দৃষ্টান্ত স্থাপন করেছেন। খুলনা মাদকবিরোধী অভিযানেও ব্যাপক সাফল্য অর্জন করেছেন তিনি ইতি মধ্যে। চৌকস এই পুলিশ কর্মকর্তার দক্ষতায় বেড়েছে পুলিশের কর্মক্ষমতা। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের সময় পাশে দাঁড়িয়েছেন সাধারণ মানুষের।
নানা সামাজিক কর্মকান্ডেও অগ্রভাগে থাকেন তিনি।

খুলনা জেলার নয়টি থানাতে রাত দিন জীবনের ঝুকি নিয়ে মানুষের দ্বারে দ্বারে ছুটে চলেছেন তিনি। এলাকাবাসী জানান, খুলনা জেলার সাধারণ মানুষ যেমনটা আশা করেছিল তিনি ঠিক তেমনই মানুষের মনের ভিতরে অল্প সময়ে বিশ্বাস করে নিয়ে সুখে দু:খে মানুষের জন্য কাজ করে যাচ্ছেন।

মিষ্টভাষী, দায়িত্বশীল ও মানবিক হৃদয়ের অধিকারী জিবনের মায়া ত্যাগকরে এ মহামারীতেও রাতদিন খাবার পৌছে দিচ্ছেন মানুষের মাঝে ।করোনা ভাইরাসকে ভয় না করে তিনি তার দায়িত্ব যথাযথভাবে পালন করে যাচ্ছেন। আমরা দেখেছি তিনি করোনা ভাইরাস রুখতে দিন রাত অক্লান্ত পরিশ্রম করছেন।

খুলনা জেলায় খেটে খাওয়া মানুষের পাশে সবসময় তিনি সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। পুলিশ যে জনগণের প্রকৃত বন্ধু তার প্রমান তিনি করে দেখিয়েছেন। ভবিষ্যতেও তার কর্মের মাধ্যমে সাধারণ জনগণের আস্থার প্রতিক হয়ে উঠবেন এটাই আশা করে খুলনা জেলা বাসি।

খুলনা জেলা পুলিশ সুপার এস এম সফিউল্লাহ (বিপিএম) যায়যায়দিনকে বলেন আমি মানুষের মাঝে আজ আল্লাহকে পাইছি, আমি যতদিন বেচেঁ থাকাব মানুষের জন্য করে যাব। আমার এলাকায় কোন মানুষ না খেয়ে থাকবে না সরকার সাধরন মাুষের দেখার জন্য আজকে আমাকে খুলনা জেলার পুলিশ সুপার করছেন।আমি যত সময় বেছেঁ থাকবো সাধরন মানুষের ও খুলনা জেলাকে মাদক মুক্ত করে যাব কথা দিচ্ছি।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!