ময়মনসিংহে পরকিয়ার জেরে হত্যা ঘাতক আটক

প্রকাশিত: ১২:০৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ১, ২০২৪
ময়মনসিংহে পরকিয়ার জেরে হত্যা ঘাতক আটক

নিজস্ব প্রতিবেদক : ময়মনসিংহের তারাকান্দায় বাবুল মিয়া হত্যা মামলার আসামি মোস্তাকিনকে ঢাকার আদাবর থানা এলাকা হতে গ্রেফতার করেছেন র‌্যাব-১৪ ময়মনসিংহ।

৩০ ডিসেম্বর বিকালে অভিযান পরিচালনা করে ঢাকার আদাবর থানা এলাকা হতে উক্ত মামলার আসামি তারাকান্দা থানার গিটুয়ারী গ্রামের নিজাম উদ্দিন এর পুত্র মোস্তাকিন (৩৩)কে গ্রেফতার করেন র‌্যাব সদস্যরা।

বাংলাদেশে আইন শৃঙ্খলা পরিস্থিতির ক্রান্তিলগ্নে “বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগান নিয়ে জন্ম হয় র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এর প্রতিষ্ঠালগ্ন থেকে র‌্যাব বাংলাদেশের মানুষের কাছে আস্থা ও বিশ্বাসের প্রতীক। বিভিন্ন ধরনের চাঞ্চল্যকর অপরাধের স্বরূপ উৎঘাটন করে অপরাধীদের আইনের আওতায় নিয়ে আসার কারণেই এই প্রতিষ্ঠান মানুষের কাছে আস্থা ও নিরাপত্তার অন্য নাম হিসেবে ব্যাপক গ্রহণযোগ্যতা লাভ করেছে। র‌্যাব তার প্রতিষ্ঠালগ্ন থেকে জঙ্গি ও সন্ত্রাস, মাদক, অস্ত্র, অপহরণ, মানব-পাচার, হত্যাসহ বিভিন্ন প্রকার অবৈধ কর্মকান্ডের বিরুদ্ধে আপোষহীন অবস্থানে থেকে নিরলসভাবে কাজ করে যাচ্ছে; যা দেশের সর্বস্তরের জনসাধারণ কর্তৃক ইতোমধ্যেই বিশেষভাবে প্রশংসিত হয়েছে।

র‌্যাব-১৪ ময়মনসিংহ এর উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন প্রেস বিজ্ঞপ্তিতে জানায়,ময়মনসিংহের তারাকান্দা থানার কামারিয়া ইউনিয়নের কোদালিয়া গ্রামের মৃত হাসেন আলীর পুত্র বাবুল মিয়া(৪৫) এর সহিত নেত্রকোণা জেলার পূর্বধলা থানার মহিষবেড় গ্রামের শাহজাহান মিয়ার স্ত্রী মোছাঃ সখিনা বেগম(৪০) এর সাথে দীর্ঘদিন যাবত পরকিয়ার সম্পর্ক চলছিল। এ ঘটনায় বাবুলের পরিবারের লোকজন সখিনা বেগমকে বাঁধা নিষেধ করেন। কিন্তু, ভিকটিম বাবুল মিয়া(৪৫) এর সাথে পরকিয়া সম্পর্ক করতে বাঁধা দিলে সখিনা বেগম বাবুল মিয়া‘কে হত্যা করবে মর্মে পরিবারের লোকজনকে হুমকি প্রদান করেন। চলতি বছরের ২৪ আগস্ট রাত সাড়ে এগারটার সময় সখিনা বেগম এবং তার স্বামী শাহজাহান মিয়াসহ অজ্ঞাতনামা আরো ৩/৪ জন বাবুল মিয়া(৪৫) কে হত্যার উদ্দেশ্যে অপহরণ করেন। এ ঘটনায় বাবুলের ছেলে সোহেল মিয়া বাদী হয়ে ময়মনসিংহের তারাকান্দা থানায় একটি অপহরণ মামলা দায়ের করেন। যার মামলা নং-৬। পরবর্তীতে তারাকান্দা থানা পুলিশ আসামি শাহজাহান মিয়া এবং সখিনা বেগমকে ঢাকার তুরাগ থানা এলাকা থেকে গ্রফতার করেন। গ্রেফতারকৃত আসামিদেরকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে জানান যে, তারা অজ্ঞাতনামা আরো ৩/৪ জন আসামির যোগসাজসে বাবুল মিয়া(৪৫) কে শ্বাসরোধ করে হত্যা করে নেত্রকোণা জেলার পূর্বধলা থানাধীন সিধলং বিলে লাশ মাটিচাপা দিয়ে রেখেছেন। পরে, আসামিদের দেখানো মতে, তারাকান্দা থানা পুলিশ নেত্রকোণা জেলার পূর্বধলা থানাধীন সিধলং বিল থেকে বাবুল মিয়া(৪৫) এর লাশ উদ্ধার করলে মামলাটি হত্যা মামলায় রুপান্তরিত হয়। বাবুল মিয়া (৪৫)‘কে হত্যার ঘটনায় ময়মনসিংহের তারাকান্দা থানা এলাকাসহ সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এরই প্রেক্ষিতে, বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে অধিনায়ক র‌্যাব-১৪, ময়মনসিংহ নির্দেশক্রমে র‌্যাব-১৪, সদর ব্যাটালিয়নের অপারেশনস্ অফিসার উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন এর নেতৃত্বে একটি আভিযানিক দল ৩০ ডিসেম্বর অভিযান পরিচালনা করে ঢাকার আদাবর থানা এলাকা থেকে বিকালে উক্ত মামলার তদন্তে প্রাপ্ত আসামি মোঃ মোস্তাকিনকে গ্রেফতার করেন ।

গ্রেফতারকৃত আসামিকে ময়মনসিংহ জেলার তারাকান্দা থানায় হস্তান্তর করা হয়েছে। এ ধরনের অপরাধের বিরুদ্ধে ভবিষ্যতেও র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।