হালুয়াঘাটে ধর্ষনের অভিযোগে আলোচিত টিকটকার ইসমাইল কারাগারে

প্রকাশিত: ২:৪০ পূর্বাহ্ণ, জুলাই ১১, ২০২৪
হালুয়াঘাটে ধর্ষনের অভিযোগে আলোচিত টিকটকার ইসমাইল কারাগারে

জোটন চন্দ্র ঘোষ, হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাটে বিয়ের প্রলোভনে ১৫ বছরের এক নাবালিকাকে ধর্ষণের অভিযোগে টিকটকার ইসমাইকে আটক করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছেন হালুয়াঘাট থানা পুলিশ।

গত ৬ জুলাই রাতে উপজেলার খন্দকপাড়া গ্রামে নিজ বাড়িতে ধর্ষণের শিকার হন ভুক্তভোগী কিশোরী । এ ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে পশ্চিম কায়লানীকান্দা গ্রামের মোঃ সুরুজ আলীর পুত্র ইসমাইল এর নামে হালুয়াঘাট থানায় ২০০০ সালের নারী ও শিশু নির্যাতন দমন আইন (সংশোধনী ২০২০) এর ৯(১) ধারায় একটি মামলা দায়ের করেন।

মঙ্গলবার (৯ জুলাই) অভিযোগের ভিত্তিতে পশ্চিম কায়লানীকান্দা এলাকায় অভিযান পরিচালনা করে হালুয়াঘাট থানার উপ-পুলিশ পরির্দশক সাইদুজ্জামান সঙ্গীয় অফিসার ফোর্সের সহযোগিতায় ইসমাইলকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত ইসমাইল হালুয়াঘাট সদর ইউনিয়নের পশ্চিম কায়লানীকান্দা গ্রামের মোঃ সুরুজ আলীর পুত্র।

থানা পুলিশ ও মামলার বিবরণে জানা যায়, প্রায় ৫/৬ মাস যাবত ধর্ষক ইসমাইল তার নিজ বাড়িতে রাখিয়া বিয়ের প্রলোভনে নাবালিকা কিশোরীকে ইচ্ছার বিরুদ্ধে ধর্ষন করেন। পরে পরিবারের সদস্যরা এ বিষয়টি জানতে পেরে বিবাহ করার জন্য চাপ প্রয়োগ করলে মা মেয়েকে সহ পরিবারের অন্যান্য সদস্যদের খুন জখমের হুমকি প্রর্দশন করেন। সর্ব শেষ গত ৬ জুলাই রাতে উপজেলার খন্দকপাড়া গ্রামের ভুক্তভোগী কিশোরীর নিজ বসত ঘরে ধর্ষন করে। ধর্ষিতা কিশোরী বিয়ের কথা বলে তাকে হুমকি প্রর্দশন করে চলে যায়। এ ঘটনায় আত্মীয়-স্বজনসহ আশে পাশের লোকজনকে জানানোর পর কোন বিচার বা আপোষ মিমাংসার না হওয়ায় অভিযোগ দায়ের করতে বিলম্ব হইল বলে অভিযোগে উল্লেখ করা হয়।

ধর্ষিতার মা ও চাচা সাংবাদিকদের জানান, তারা জিবিকার তাগিতে প্রতিবেশী মানুষের বাড়িতে গৃহপরিচারিকার কাজ করেন। এই সুযোগে মিথ্যা বিয়ের প্রলোভনে তাদের মেয়েকে লম্পট ইসমাইল ইচ্ছার বিরুদ্ধে ধর্ষন করেছে। তারা প্রশাসনের নিকট ন্যায় বিচার দাবী করেন।

এ বিষয়ে অভিযোগটির তদন্তত কর্মকর্তা উপ-পুলিশ পরির্দশক সাইদুজ্জামান বলেন, অভিযোগ পাওয়ার ৪ ঘন্টার মধ্যে ইসমাইলকে সঙ্গীয় অফিসার ফোর্সের সহযোগিতায় গ্রেফতার করা হয়। ইসমাইল ধর্ষিতা কিশোরীকে দ্বিতীয় স্ত্রী দাবী করছেন কিন্ত কোন উপযুক্ত প্রমাণ দেখাতে পারেন নি।

এ বিষয়ে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ মাহবুবুল হক বলেন, এ ঘটনায় ধর্ষিতার মা বাদী হয়ে অত্র থানায় একটি মামলা দায়ের করেছেন। যাহার মামলা নং-০৮। মামলা দায়েরের ৪ ঘন্টার মধ্যে আসামীকে গ্রেফতার করে বিজ্ঞ আদালতের মাধ্যমে কারাগারে সোপর্দ করা হয়েছে।