ময়মনসিংহে ছাত্র জনতার উপর গুলিবর্ষণের ঘটনায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

প্রকাশিত: ৫:২৩ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২৪
ময়মনসিংহে ছাত্র জনতার উপর গুলিবর্ষণের ঘটনায় ছাত্রলীগ নেতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক : ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ছাত্র জনতার উপর গুলি বর্ষণের ঘটনায় ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের আহবায়ক নওশেল আহমেদ অনি (৩১)কে গ্রেফতার করেছে র‌্যাব-১৪, ময়মনসিংহ।

গত ০৪ আগস্ট সারাদেশে চলমান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সাথে একাত্বতা পোষণ করে সাধারন শিক্ষার্থীদের সাথে ময়মনসিংহ জেলার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ আন্দোলনে অংশগ্রহণ করে। উক্ত ছাত্র আন্দোলন চলাকালীন ছাত্র-জনতার উপর অতর্কিত গুলি বর্ষণ করেন ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের আহবায়ক নওশেল আহমেদ অনি।

গত ০৪ আগস্ট ময়মনসিংহে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালীন ছাত্র-জনতার উপর গুলি বর্ষণের ঘটনায় সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাপ্ত ভিডিওচিত্র থেকে শনাক্তকৃত গুলি বর্ষণকারী ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের আহবায়ক নওশেল আহমেদ অনি’কে আইনের আওতায় নিয়ে আসতে র‌্যাব-১৪, সিপিএসসি ময়মনসিংহ গোয়েন্দা নজরদারি শুরু করে।

এরই ধারাবাহিকতায়, নওশেল আহমেদ অনি (৩১)’কে আইনের আওতায় আনার জন্য র‌্যাব তথ্য প্রযুক্তি ও সোর্সের সহায়তায় বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণ করে জানতে পারে যে, তিনি রাজধানী ঢাকার মোহাম্মদপুর এলাকায় অবস্থান করছেন। উক্ত তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি আভিযানিক দল ২৯ সেপ্টেম্বর রাতে রাজধানী ঢাকার মোহাম্মদপুর এলাকায় অভিযান পরিচালনা করে ময়মনসিংহ মহানগর ছাত্রলীগের আহবায়ক নওশেল আহমেদ অনি (৩১)’কে গ্রেফতার করতে করেন। গ্রেফতারকৃত নওশেল আহমেদ অনির নামে ময়মনসিংহ কোতোয়ালী থানায় হত্যা মামলা রয়েছে। যাহার মামলা নং ৪০। উক্ত হত্যার ঘটনায় জড়িত অন্যান্য আসামিদের গ্রেফতারের লক্ষ্যে র‌্যাবের অভিযান অব্যাহত আছে।

গ্রেফতারকৃত আসামিকে সংশ্লিষ্ট আদালতে সোপর্দ করার নিমিত্তে ময়মনসিংহ জেলার কোতোয়ালী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।