ময়মনসিংহে সেনা সদস্যের মাকে কুপিয়ে হত্যার ঘটনায় গ্রেফতার-২

প্রকাশিত: ৫:২২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২৪

নিজস্ব প্রতিবেদক : ময়মনসিংহের মুক্তাগাছায় এক সেনা সদস্যের মাকে নৃশংসভাবে কুপিয়ে হত্যার ঘটনায় মামলা দায়েরের ৪৮ ঘন্টার মধ্যে মূলহোতাসহ দুইজন আসামিকে গ্রেফতার করেছেন র‌্যাব-১৪ ময়মনসিংহ।

সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাতে গোপন সংবাদের ভিত্তিতে ময়মনসিংহ জেলার ভালুকা থানার স্কয়ার মাস্টারবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত পলাতক আসামিরা হলেন, ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানার কলাকান্দা গ্রামের আব্দুর রাজ্জাক এর পুত্র হাসান (৩০) ও মামুনুর রশিদ (২৮)।

র‌্যাব-১৪ ময়মনসিংহ এর অপারেশনস্ অফিসার ও উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ময়মনসিংহের মুক্তাগাছা থানার কলাকান্দা গ্রামের এক সেনা সদস্যের মা মাহমুদা খাতুন(৪৫) এর পরিবারের লোকজন এবং আসামিরা ভাগিশরীক হওয়ায় তাদের মধ্যে দীর্ঘদিন যাবৎ বসতবাড়ীর জমি নিয়ে দ্বন্দ চলে আসছিল। উক্ত দ্বন্দ নিরসনের লক্ষ্যে ঘটনার দিন ১৬ ফেব্রুয়ারি সকালে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে সালিস দরবার অনুষ্ঠিত হয়। উক্ত সালিস দরবারে কোন সমাধান না হওয়ায় যার যার মতো সবাই বাড়ীতে চলে যায়। ঐদিন দুপুরে মাহমুদা খাতুন(৪৫) তার বাড়ীর গোয়ালঘর পরিষ্কার করার সময় আসামিরা হাতে কুড়াল, বাঁশের লঠি ও কাঠের শারক নিয়ে বাদীর গোয়ালঘরের সামনে আসিয়া মাহমুদা খাতুন(৪৫) কে এলোপাথারী ভাবে মারপিঠ করতে থাকে।

এ সময় তার ডাক চিৎকারে আশেপাশের লোকজন এগিয়ে আসলে তাদের সামনে মাসুদ মিয়া কুড়াল দিয়ে সেনা সদস্যের মা মাহমুদা খাতুন (৪৫) এর মাথার মাঝখানে কোপ মারিলে মাথায় প্রচন্ড রক্তক্ষরণ হয় এবং মাথা থেকে মগজ বের হয়ে আসে। এবং মৃত্যু নিশ্চিত করার লক্ষ্যে অন্যান্য আসামিরা এলোপাথারি মারধোর করে ঘটনাস্থল থেকে চলে যায়। পরবর্তীতে, ভিকটিমের স্বজনগন ভিকটিমকে মুমূর্ষ অবস্থায় মুক্তাগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক মাহমুদা খাতুন কে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মাহমুদা খাতুন কে মৃত ঘোষণা করেন। মাহমুদা খাতুনকে হত্যার ঘটনায় ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানা এলাকাসহ সারাদেশে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়।

এ ঘটনায় নিহতের ছেলে মোঃ আফজাল হোসেন রনি বাদী হয়ে ৮ (আট) জনকে এজাহারনামীয় আসামী করে মুক্তাগাছা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যাহার মামলা নং-১৯ । উক্ত ঘটনার পর থেকে আসামিরা তাদের নিজ বাড়ি ত্যাগ করে গা ঢাকা দিয়ে ছদ্মবেশে পলাতক ছিলেন।

এরই প্রেক্ষিতে, বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে র‌্যাব-১৪, ময়মনসিংহ এর সদর ব্যাটালিয়নের অপারেশনস্ অফিসার ও উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন এর নেতৃত্বে একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে হত্যা মামলার দুইজন আসামিকে গ্রেফতার করেন।
গ্রেফতারকৃত আসামিদেরকে ময়মনসিংহ জেলার মুক্তাগাছা থানায় হস্তান্তর করা হয়েছে। এ ধরনের অপরাধের বিরুদ্ধে র‌্যাবের অভিযান ভবিষ্যতেও অব্যাহত থাকবে।