লক্ষ্মীপুরে ২ নেতা খুন : যুবলীগ ও ছাত্রলীগ নেতাসহ গ্রেপ্তার-৪

প্রকাশিত: ৩:৫৮ অপরাহ্ণ, এপ্রিল ২৮, ২০২৩

অনলাইন ডেস্ক : লক্ষ্মীপুরে সাবেক যুবলীগ ও ছাত্রলীগ নেতা হত্যা মামলায় চারজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব ও পুলিশ।এদের একজন স্থানীয় বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি এবং একজন ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি।

বৃহস্পতিবার বিকালে চন্দ্রগঞ্জ থানা পুলিশ তিনজনকে এবং র‌্যাব একজনকে গ্রেপ্তার করে।

এর হলেন সবুজ, বাবলু, ইসমাইল হোসেন ও মনির হোসেন রুবেল। এদের মধ্যে সবুজ ও বাবলু এজাহারভুক্ত আসামি বলে পুলিশ জানিয়েছে।

চন্দ্রগঞ্জ থানার ওসি তৌহিদুল ইসলাম জানান, বশিকপুর ইউনিয়ন থেকে বৃহস্পতিবার সকালে পুলিশ তিনজনকে আটক করেছে। বিকালে আদালতে হাজির করলে তাদের জেলা হাজতে পাঠানো হয়।

র‌্যাব-১১ এর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, তারা বুধবার রাতে দত্তপাড়া থেকে মনির হোসেন রুবেলকে আটক করেছেন। রুবেল দত্তপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও দত্তপাড়া বাজার বণিক সমিতির সভাপতি।

পুলিশ জানায়, প্রেপ্তার সবুজ নন্দীগ্রামের আব্দুল মন্নান ভূট্টুর ছেলে এবং মামলার ৪ নম্বর আসামি, বাবলু ওরফে মোটা বাবলু বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি ও এজাহারভুক্ত ৮ নম্বর আসামি; ইসমাইল হোসেন বশিকপুর গ্রামের বাসিন্দা।

বুধবার রাতে লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল নোমান এবং জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক রাকিব হোসেনকে গুলি করে হত্যা করে একদল বন্দুকধারী।

এ ঘটনায় বশিকপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ও চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম জেহাদীকে প্রধান আসামি করে আরও ১৮ জনের নামে মামলা করা হয়। মামলায় অজ্ঞাত পরিচয় আরও ১৪/১৫ জনকে আসামি করা হয়েছে।

নিহত আবদুল্লাহ আল নোমানের বড় ভাই মাহফুজুর রহমান বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন।

মামলার আসামিরা হলেন চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ও সাবেক বশিকপুর ইউপি চেয়ারম্যান আবুল কাশেম জিহাদী (৬০), বশিকপুর ইউনিয়ন যুবলীগের সাবেক যুগ্ন-আহবায়ক মশিউর রহমান নিশান (৪৫), রামগজ্ঞ উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন-আহবায়ক রামগঞ্জ উপজেলার বলড়া (বালুয়া চৌমুহনী) গ্রামের দেওয়ান ফয়সাল (৩৮), নন্দীগ্রামের সবুজ (৩০), দত্তপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি ও দত্তপাড়া বাজার বণিক সমিতির সভাপতি রুবেল (২৮), নন্দীগ্রামের কালু (৩০), নন্দীগ্রামের শরীফ (৩০), বশিকপুর ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি বাবুল প্রকাশ মোটা বাবুল (৪২), রশিদপুরের মকবুল (৪৮), নন্দীগ্রামের তারেক আজিজ (৩০), পশ্চিম শেরপুর গ্রামের রুবেল দেওয়ান (৩০), একই গ্রামের সজিব দেওয়ান (৩২), শ্যামগঞ্জ (উত্তর হামছাদী) গ্রামের সজিব পাটওয়ারী (২৬), নন্দীগ্রামের বাবুল ওরফে ছোট বাবুল (২৮), দত্তপাড়া ইউনিয়নের বড় পাড়া গ্রামের স্যুটার রাকিব (৩২), নন্দীগ্রামের শহীদ (৫০), পশ্চিম শেরপুর গ্রামের ফারুক (৪০) ও নোয়াখালীর চাটখিল উপজেলার মিছাহাট খোলা গ্রামের আলমগীর (২৭)।