হালুয়াঘাটে পাট চাষীদের দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

প্রকাশিত: ৫:৪১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২০

সাইদুর রহমান রাজু,হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাটে উন্নত প্রযুক্তি নির্ভর পাট-পাটবীজ উৎপাদন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় পাট চাষীদের দিনব্যাপী এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। বুধবার উপজেলা পরিষদ সভাকক্ষে দিনব্যাপী ওই প্রশিক্ষণ কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ রেজাউল করিম।
উপজেলার ১২ ইউনিয়ন ও একটি পৌরসভা থেকে নির্বাচিত আদর্শ ১শত ৫০ জন কৃষকদের মাঝে উন্নত প্রযুক্তি নির্ভর পাট ও পাটবীজ উৎপাদন এবং সম্প্রসারণ প্রকল্পে এক দিনের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

বক্তারা সোনালী আঁশ পাটের ঐতিহ্য ফিরিয়ে আনতে প্রান্তিক পর্যায়ের সবচেয়ে বড় পাট উৎপাদনের কারিগর কৃষকদেরকে মনোযোগী হওয়ার জন্য বিশেষভাবে অনুরোধ করেন। উন্নত বীজ উৎপাদন করতে পারলে উন্নত পাট আমাদের দেশে উৎপাদিত হবে।

এ সময় কৃষি বিভাগের কর্মকর্তারা কৃষকদের পাট উৎপাদনের জন্য সকল প্রকার পরামর্শ বিএডিসির বীজ ও উপ-সহকারী কৃষি কর্মকর্তাদের সার্বিক সহযোগিতা প্রদানের নিশ্চয়তা প্রদান করেন।

উক্ত প্রশিক্ষণে উপ-পরিচালক (ডিএই),ময়মনসিংহ, উপজেলা কৃষি অফিসার, জেলা পাট উন্নয়ন কর্মকতা, কৃষি সম্প্রসারণ অফিসার ও উপ-সহকারী পাট উন্নয়ন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। হালুয়াঘাট পাট উন্নয়ন অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের যৌথ উদ্যোগে এই প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়।