হালুয়াঘাটে ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করলেন হত্যা মামলার আসামি

প্রকাশিত: ৫:১৩ অপরাহ্ণ, মে ২৩, ২০২৪

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার পাবিয়াজুরি বাজারের নাহিদ টেডার্সের স্বত্তাধিকারী ব্যবসায়ী নিজাম উদ্দিন হত্যা মামলার চার্জসিট ভুক্ত ২ নং আসামি আব্দুর রউফ (৪২) ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার (২৩ মে) ভোরে গোরকপুর গ্রামের নিজ বাড়ির উত্তর পাশে জৈনক আব্দুল ওয়াহাব এর কাঁঠাল গাছের ডালে ফাঁসিতে ঝুলে আত্মাহত্যা করেন। নিহত আব্দুর রউফ গোরকপুর গ্রামের মৃত আব্দুল মান্নান এর পুত্র।

নিহতে স্ত্রী মমতাজ জানান, ব্যবসায়ী নিজাম উদ্দিন হত্যা মামলার আসামি হওয়ার পর থেকে সে মানসিক ভাবে বিপদ গ্রস্থ্য ও চিন্তিত ছিল। ২৩ মে উক্ত মামলায় বিজ্ঞ আদালতে হাজিরা থাকায় সে আত্মহত্যা করেছে। সকালে ঘুম থেকে উঠে আমাকে রান্না করার কথা বলে বাড়ি থেকে বাহির হয়ে যায়। কিছু সময় পর আমার মেয়ে রিয়া মনি আমার স্বামীকে ডাকাডাকি করিয়া না পাইলে খোঁজাখুজি করতে থাকি পরে আমাদের বাড়ির পাশে কাঠাঁল গাছে ফাঁসিতে ঝুলন্ত অবস্থায় দেখতে পাই এবং থানা পুলিশকে সংবাদ দেই। আত্মহত্যার ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

জানা যায়, ২০১৮ সনের ১৯ জুলাই দিবাগত রাতে ধুরাইল ইউনিয়নের পাবিয়াজুরি গ্রামের মৃত আঃ মোতালেবের পুত্র পাবিয়াজুরি বাজারের ব্যবসায়ী নাহিদ টেডার্সের স্বত্তাধিকারী নিজাম উদ্দিন (৪০) কে গলায় দড়ি পেচিয়ে শ্বাসরোধ করে হত্যা করে দূর্বত্তরা। নিহত ব্যক্তি বিকাশ,রকেট,ডাচবাংলা,ফ্রেক্সিলোড,মোবাইল ফোন, ফিস ফিডসহ বিভিন্ন মালামাল বিক্রেতা হিসেবে অত্র বাজারের একজন সফল ব্যবসায়ী ছিলেন। বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক কর্মকান্ডে তার সক্রিয় ভূমিকা ছিল। ব্যবসায়ীসহ স্থানীয়দের সাথে তার সুসর্ম্পক বিদ্যমান ছিল।

এ ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে ৭/৮ জনকে অজ্ঞাতনামা আসামী করে ২০১৮ সনের ১৯ জুলাই হালুয়াঘাট থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যাহার মামলা নং-৮। পরবর্তিতে উক্ত মামলাটি অধিকতর তদন্ত ও ন্যায় বিচারের স্বার্থে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে তদন্তভার প্রদান করা হয়। এর

ধারাবাহিকতায় অধিকতর তদন্ত শেষে ২০২০ সনের ৯ জানুয়ারি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন ময়মনসিংহ এর পুলিশ পরির্দশক মো: রফিকুল ইসলাম খান পশ্চিম পাবিয়াজুড়ি গ্রামের শামসুদ্দিন মাস্টারের পুত্র আল মামুন, নিহত আব্দুর রউফ, কায়সার আলীর পুত্র রফিকুল ইসলাম, গোরকপুর গ্রামের নাজিমুদ্দিন এর পুত্র এনামুল হক, আশ্রমপাড়া গ্রামের মজিবুর রহমানের পুত্র মো: সেলিম ও শেরপুর জেলার নালিতাবাড়ী থানার গোজাখুড়া গ্রামের ছহমুদ্দিন এর পুত্র সামাদুল ইসলাম মলিন এর নাম উল্লেখ করে বিজ্ঞ আদালতে অভিযোগ পত্র দাখিল করেন।

হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুল হক জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করে মৃতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে। । এ ঘটনায় অত্র থানায় একটি অপমৃত্যু মামলা রুজু করেছেন।