হালুয়াঘাটে সরকারি নির্দেশ অমান্য করায় ভ্রাম্যমান আদালতে জরিমানা

প্রকাশিত: ৮:৩০ অপরাহ্ণ, মে ৭, ২০২০

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাটে সরকার কর্র্তক ঘোষিত আগামী ১০ মে থেকে স্বাস্থ্যবিধি মেনে শর্ত সাপেক্ষ্যে সকাল ১০ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত আসন্ন ঈদুল ফিতর উপলক্ষ্যে বিভিন্ন শপিং মল, কাপড়ের দোকান খোলা রাখার নির্দেশনা উপেক্ষা করে দোকান ও শপিং মল খোলা রাখার দায়ে ও পেয়াজ, রসুন,আদাসহ বিভিন্ন পণ্যের নির্ধারিত মূল্যে তালিকার চেয়ে অতিরিক্ত দামে বিক্রি করায় ভোক্তা অধিকার আইনে অধিক মূনাফা লোভী ব্যবসায়ীদের ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ২৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ মে) দুপুরে পৌর শহরের পৃথক পৃথক স্থানে জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ রেজাউল করিম ও সহকারি কমিশনার (ভুমি) তানভির আহমেদ।
dainik somoy sangbad
এ বিষয়ে উপজেলা নিবার্হী অফিসার (ইউএনও) মোঃ রেজাউল করিম বলেন, প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশ অমান্য করে দোকান খোলা রেখে করোনা পরিস্থিতিতে জনসমাগম বাড়ানোর দায়ে ও নির্ধারিত মূল্যে তালিকার চেয়ে অতিরিক্ত দামে পণ্য বিক্রির জন্য ভোক্তা অধিকার আইনে অধিক মূনাফা লোভী ব্যবসায়ীদের ২৮ হাজার টাকা জরিমানা করা হয়। যে সমস্ত ব্যবসায়ীরা সরকারি নির্দেশ মানচ্ছেন না তাদের বিরুদ্ধে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। রমজান উপলক্ষ্যে সার্বক্ষণিক বাজার মনিটরিং কার্যক্রম চলমান থাকবে।

অভিযানে উপস্থিত ছিলেন, হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ সহ একদল পুলিশ ও সংশ্লিষ্ট সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা।