বাবার লাশ বাড়িতে রেখে কেন্দ্রে এসএসসি পরীক্ষার্থী

প্রকাশিত: ১২:১৮ পূর্বাহ্ণ, সেপ্টেম্বর ১৮, ২০২২

অনলাইন ডেস্ক : জানাজার জন্য নিয়ে যাওয়া হল বাবার মৃতদেহ। এদিকে জানাজার আগেই ১৭ দিনের শিশুকে নিয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্রে রওনা দিলেন পরীক্ষার্থী। পরীক্ষা ভেন্যুর বাহিরে আত্মীয়য়ের কাছে শিশুটিকে রেখে বাবা হারা মেয়েটি বুক ভরা বেদনা ও কান্না নিয়ে পরীক্ষা দিলেন নাজমা নামের মেয়েটি।

শনিবার (১৭ সেপ্টেম্বর) নেত্রকোনার দুর্গাপুর উপজেলায় গুজিরকোনা বালিকা উচ্চ বিদ্যালয়ের ভেন্যুতে বাংলা দ্বিতীয় পত্রের পরীক্ষা দিলেন নাজমা। তিনি উপজেলার চন্ডিগড় ইউনিয়নের নাগেরগাতী গ্রামের নবারুন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে এবারের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেন।

পরীক্ষা কেন্দ্রে সহপাঠীদের নাজমা কান্না জড়িত কন্ঠে বলেন, তার বাবা আর নেই। বাবা আর কখনোই তাকে মা বলে ডাকবে না। বাবার এভাবে চলে যাওয়া তাকে ভীষণ কষ্ট দিচ্ছে।

চন্দ্রিগড় ইউনিয়নে সংশ্লিষ্ট ওয়ার্ডের মেম্বার মো. ফরিদ মিয়া জানান, গত শুক্রবার রাত ১০টার দিকে নাজমার বাবা ও বনগাঁও গ্রামের নিবাসী নুরুল হক মীর (৫৬) স্ট্রোক করে মারা যান। সকাল ১০টার দিকে মৃতের লাশের জানাজা জন্য বাড়ি থেকে বের হয়। এর আগেই মেয়েটি ১৭ দিনের শিশুকে নিয়ে পরীক্ষা কেন্দ্রে চলে যায়। জানাজা শেষে বেলা ১১টার দিকে মৃতের দাফন সম্পন্ন হয়।

তিনি আরো জানান, নাজমার গত একবছর আগে পার্শ্ববর্তী উপজেলা কলমাকান্দার নাজিরপুর ইউনিয়নে বড়ইউন্দে এলাকায় বিয়ে হয়। তার স্বামীর বড়ইউন্দ বাজারে চা-স্টলের দোকান রয়েছে।

নবারুন উচ্চ বিদ্যালয়ের শিক্ষক অশোক কুমার ভাদুড়ি জানান, আমার স্কুলের বিজ্ঞান বিভাগের ছাত্রী ছিল নাজমা। মেধাবী এই ছাত্রী বাবার লাশ বাড়িতে রেখে হারানো কষ্ট বুকে চেপে এবার এসএসসি পরীক্ষায় দ্বিতীয় দিনের পরীক্ষায় অংশগ্রহণ করেছে।