মুন্সীগঞ্জে সেনাবাহিনী কর্তৃক উদ্ধারকৃত আগ্নেয়াস্ত্র পুলিশের কাছে হস্তান্তর

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, আগস্ট ১৮, ২০২৪

অনলাইন ডেস্ক : গত ০৫ অগাস্ট শেখ হাসিনা পদত্যাগ করে দেশ থেকে পালিয়ে যাওয়ার পর মুন্সীগঞ্জ থানা ও পুলিশ ফাঁড়িতে ব্যাপক তাণ্ডব চালিয়ে সরকারি আগ্নেয়াস্ত্রসহ সব কিছু লুট করা হয়। পরে সেনাবাহিনী লুট হওয়া অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার অভিযানে নামে।

রোববার সকাল সাড়ে ১০টার দিকে মুন্সীগঞ্জ সার্কিট হাউসে এক সংবাদ সম্মেলনে উদ্ধারকৃত এসব অস্ত্র ও গোলাবারুদ পুলিশ সুপার মো. আসলাম খানের হাতে তুলে দেন সদর আর্মি ক্যাম্পের ক্যাপ্টেন মো. রিফাত রহমান ও ক্যাপ্টেন চার্লস।

মুন্সীগঞ্জ সদর আর্মি ক্যাম্পের ক্যাপ্টেন মো. রিফাত রহমান ও ক্যাপ্টেন চার্লস এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, সাম্প্রতিক সময়ে দেশের উদ্ভুত পরিস্থিতি নিয়ন্ত্রণে বেসামরিক প্রশাসনকে সহায়তা করার জন্য ‘ইন এইড টু সিভিল পাওয়ার’ এর অধীনে গত ০৫ অগাস্ট থেকে লেফটেন্যান্ট কর্নেল জুবায়ের মোহাম্মদ খালেদ হোসেনের নির্দেশনায় মুন্সীগঞ্জ সদর এলাকায় টহল কার্যক্রম পরিচালনা করে বিভিন্ন সময় জনসাধারণের কাছে রক্ষিত বিভিন্ন ধরনের মোট ১৪০টি অস্ত্র (রাইফেল, পিস্তল, শর্টগান), বিভিন্ন প্রকার তিন হাজার ৯৩৪ রাউন্ড গোলাবারুদ ও অন্যান্য সরকারি সরঞ্জামসহ এক লাখ নয় হাজার ৫০০ টাকা উদ্ধার করে। যা রোববার পুলিশ সুপার, মুন্সীগঞ্জের কাছে হস্তান্তর করা হয়।

সেনাবাহিনীর উদ্ধার অভিযান অব্যাহত আছে। আগামী ৩০ অগাস্ট পর্যন্ত লুট হওয়া সরকারি অস্ত্র, গোলাবারুদ এবং আসবাবপত্রসহ অন্যান্য সরঞ্জামাদি জমা দেয়া যাবে। এ সময়ে মধ্যে লুট হওয়া মালামাল জমা না দিলে পরবর্তীতে অভিযানে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।