হালুয়াঘাটে লাউ গাছের সাথে শত্রুতা করে কৃষকের স্বপ্ন ভেঙ্গে দিলেন দূবৃত্তরা

প্রকাশিত: ৬:১২ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২১
হালুয়াঘাটে লাউ গাছের সাথে শত্রুতা করে কৃষকের স্বপ্ন ভেঙ্গে দিলেন দূবৃত্তরা

জোটন চন্দ্র ঘোষ,হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাটে লাউ গাছের সাথে শত্রুতা করে প্রায় ১৭শত লাউ গাছের গুড়া থেকে কেটে দিয়েছেন দূর্বৃত্তরা। ফলে ভেঙ্গে পড়েছে কৃষকের স্বপ্ন। প্রায় ৮০ হাজার টাকা দারদেনা করে পরিবারের আর্থিক স্বচ্ছলতা ফেরাতে ৮০ শতাংশ জমিতে হাইব্রীড জাতের লাউগাছ রোপন করেছিলেন উপজেলার জুগলী ইউনিয়নের গামারীতলা গ্রামের গুঞ্জর আলীর পুত্র কৃষক শফিকুল ইসলাম।

আর মাত্র ১০-১২ দিনের মধ্যে লাউ বিক্রি করে দারদেনা পরিশোধ করে সংসারের আর্থিক স্বচ্ছলতা ফিরাতে উৎসাহ উদ্দিপনার মধ্যে দিনাতিপাত করছিলেন শফিকুল। কিন্তু সেই স্বপ্ন বাস্তবায়নের পূর্বেই মঙ্গলবার(২৬ অক্টোবর) দিবাগত রাতে আবাদি লাউগাছের গুড়া কেটে দেন অজ্ঞাত দুর্বৃত্তরা।
এর ফলে কৃষকের প্রায় ৩ লাখ টাকার ক্ষয়ক্ষতি সাধিত হয় বলে জানান, কৃষক শফিকুল ইসলাম। এ ঘটনায় অজ্ঞাত ব্যক্তিদের নামে তিনি হালুয়াঘাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ১৭শত হাইব্রীড জাতের লাউগাছ রাতের আঁধারে কে বা কারা গুড়া কেটে দিয়ে নষ্ট করে দেয়। কিভাবে ধার-দেনা পরিশোধ করব ভেবে পাচ্ছেন না বলে কান্নায় ভেঙ্গে পড়েন।

এ বিষয়ে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শাহীনুজ্জামান খাঁন বলেন, গাছের সাথে শত্রুতা করে যারা এ ঘটনাটি ঘটিয়েছে তা দূঃখ জনক। এ ঘটনায় অত্র থানায় একটি সাধারণ ডায়রি অন্তর্ভূক্ত করা হয়।

Facebook Notice for EU! You need to login to view and post FB Comments!