সড়কের বেহাল দশা, ধান লাগিয়ে প্রতিবাদ

প্রকাশিত: ১০:১৫ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২০

নিজস্ব প্রতিবেদক : সাতক্ষীরার কলারোয়ায় একটি রাস্তার বেহাল দশার প্রতিবাদে সড়কে ধান রোপণ করে প্রতিবাদ জানিয়েছে গ্রামবাসী। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলার জালালবাদ ইউনিয়নের ১ নং ওয়ার্ডের আসাননগর গ্রামবাসী এ প্রতিবাদ জানায়।

প্রতিবাদে অংশগ্রহণকারী স্থানীয় নাহিদ হাসান জানান, ২ নং জালালবাদ ইউনিয়নের ১ নং ওয়ার্ড আহসাননগর গ্রামের মনিরের দোকান থেকে আহম্মাদ আলীর বাড়ি পর্যন্ত রাস্তাটি বর্ষা মৌসুমে চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। এ কাঁচা রাস্তাটি দিয়ে গ্রামের সকল লোকজন নানা ভোগান্তির মধ্যে দিয়ে চলাচল করছে। বর্ষার সময় এই সড়কে ভ্যান, অটো ভ্যান, মোটরসাইকেল চলাচল করতে পারে না। এছাড়াও প্রতিনিয়ত ঘটছে নানা দুর্ঘটনা, বাড়ছে জনসাধারণের দুর্ভোগ।

তিনি আরও জানান, সংস্কারের অভাবে রাস্তাটি এখন চলাচলের প্রায় অনুপযোগী হয়ে ওঠেছে। কিন্তুু দীর্ঘদিন যাবৎ এই রাস্তাটির এমন বেহাল দশা, যার কোন প্রতিকার নেই বললেই চলে। বর্ষাকাল আসতে না আসতেই পানি জমায় চলাচলের অনুপযোগী হয়ে পড়ে। উন্নয়ন ও ব্যবসা বাণিজ্যের সম্প্রসারণের লক্ষ্যে সড়কটি সংস্কারের দাবি জানাই।

এলাকাবাসী জানান, এ রাস্তা দিয়ে প্রতি দিন লক্ষ লক্ষ টাকার মাছ দেশের বিভিন্ন প্রান্তে যায়। কিন্তু দীর্ঘ দিন সংস্কারের অভাবে এ রাস্তা চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। তাই সড়কটি পাকাকরণের দাবি জানাই। একইসঙ্গে উপজেলা প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করছি।

উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু জানান, ওই ইউনিয়নের চেয়ারম্যান জামায়াত নেতা হওয়ায় বর্তমানে ভারপ্রাপ্ত চেয়ারম্যান দিয়ে চলছে। উপজেলা প্রশাসনের সঙ্গে কথা বলে রাস্তা সংস্কারের ব্যবস্থা নেয়া হবে।