মির্জাগঞ্জে প্রথম করোনা উপসর্গ নিয়ে নারীর মৃত্যু

প্রকাশিত: ১২:২৯ অপরাহ্ণ, মে ১, ২০২০

মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর মির্জাগঞ্জে এক নারী করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে। বুধবার(২৯ এপ্রিল) রাতে বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরন করেন বলে জানিয়েছে মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য বিভাগ।

(৩০এপ্রিল) বৃহস্পতিবার স্বাভাবিক নিয়মে তার নিজ গ্রামে দাফন করা হয়। এ নিয়ে এলাকার মানুষের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। নিহত নারী উপজেলার বাজিতা গ্রামের মোঃ আল-আমিন হোসেনের স্ত্রী।

জানা যায়, গত ১৫এপ্রিল স্থানীয় একটি বেসরকারি ক্লিনিকে অস্ত্রোপাচারের মাধ্যমে সন্তান হয়। অতিরিক্ত রক্তক্ষরণ দেখা দিলে গত ২৫ এপ্রিল তাকে মেডিকেলের গাইনি বিভাগে ভর্তি করা হয়। ২৬ এপ্রিল সেখান থেকে মেডিসিন বিভাগে পাঠানো হলে সেখানে শ্বাসকষ্ট, জ্বর, সর্দি, কাশি থাকায় ২৮ এপ্রিল করোনা ইউনিটে স্থানান্তর করেন। রাতে অবস্থার অবনতি ঘটে এরপর মৃত্যু হয়। ওই নারী করোনাই আক্রান্ত কিনা তা জানার জন্য নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য মেডিকেল কলেজের আরটি – পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে বলে জানান পরিচালক ডাক্তার বকির হোসেন।

মির্জাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার দিলরুবা ইয়াসমিন জানান, সে কারোনায় আক্রান্ত ছিল কিনা তা রিপোর্ট আসার পরে জানা যাবে। এখন পর্যন্ত মির্জাগঞ্জে ৬২ জনের নমুনা সংগ্রহ করা হয়েছিল তার মধ্যে যে ৪৬ জনের রিপোর্ট পাওয়া গেছে সবাই নেগেটিভ। বরিশাল নেওয়ার পরে হয়তো ওই নারী আক্রান্ত হতে পারে।