করোনার ঝুঁকি এড়াতে মির্জাগঞ্জে স্কুল মাঠে বসল বাজার

প্রকাশিত: ১২:০৮ অপরাহ্ণ, এপ্রিল ১৬, ২০২০

মেহেদি হাসান মুবিন, মির্জাগঞ্জ (পটুয়াখালী) প্রতিনিধি: করোনাভাইরাস এর বিস্তার ঠেকাতে ও সামাজিক দূরত্ব নিশ্চিত করতে মির্জাগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার সুবিদখালী কাঁচা বাজারগুলো স্থানান্তর করা হয়েছে সুবিদখালী সরকারি পাইলট মাধ্যমিক বিদ্যালয় মাঠে। এ কাজের তদারকি করেন উপজেলা নির্বাহি অফিসার (ইউএনও) মোঃ সরোয়ার হোসেন।

জানা যায়, উপজেলা সদর ও বিভিন্ন এলাকায় মুদি দোকান এবং কাঁচা বাজার একত্রে হওয়ায় মানুষ তাদের নিত্যপণ্য কিনতে সামাজিক দূরত্ব মানছেনা। এতে সরকারি নির্দেশ যথাযথ প্রয়োগ হচ্ছে না সেইসাথে করোনাভাইরাস অতি দ্রুত ছরিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এ কারণে মুদিখানা দোকান ও কাঁচা বাজার, মাছ, মাংস, শাক- সবজির দোকান গুলো আলাদা করার জন্য স্থানান্তর করা হয়েছে।

ক্রেতা-বিক্রেতাদের সাথে কথা বললে তারা জানান, খোলা জায়গাতে বাজার হওয়ায় কারো সাথে কারো শরীরের সঙ্গে স্পর্শ লাগছেনা। নিরাপদ দূরত্ব বজায় রেখে জিনিস কিনতে পারছি। এভাবে সরকারের দেওয়া নিয়মকানুন মেনে চললে মরণব্যাধি করোনা হতে সকলে রক্ষা পাবো।

ইউএনও মো: সরোয়ার হোসেন জানান, সরকারের গৃহীত সিদ্ধান্ত অনুযায়ী এ ব্যবস্থা করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ ব্যবস্থা চালু থাকবে। এ সময় তিনি সর্বসাধারণকে জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাহির না হওয়ার আহ্বান জানান।