মির্জাগঞ্জে স্বাস্থ্য বন্ধু ও ওয়াইপিএসডি’এর যৌথ উদ্যোগে ফ্রী চিকিৎসা ও মাস্ক বিতরণ

প্রকাশিত: ৯:৩৪ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০

মির্জাগঞ্জ(পটুয়াখালী) প্রতিনিধি : পটুয়াখালীর মির্জগঞ্জে “স্বাস্থ্য বন্ধু” এবং ইয়ুথ প্লাটফর্ম ফর সাসটেইনেবল ডেভেলপমেন্ট- ওয়াইপিএসডি’এর যৌথ উদ্যোগে উপজেলার বিভিন্ন স্থানে ফ্রী প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করা হয়।

বুধবার (৮জুলাই) সকাল ৯টা থেকে দিনব্যাপী এই চিকিৎসা সেবা কার্যক্রমের মাধ্যমে প্রায় শতাধিক অসহায় ও দুস্থ মানুষকে সেবা প্রদান ও মাস্ক বিতরণ করা হয়।

কোভিড-১৯ এর সময়ে চিকিৎসা সেবাকে আরও সহজতর ও প্রান্তিক জনগোষ্ঠীর দোরগোড়ায় পৌছে দিতে এবং জনসাধারণকে সচেতন করার লক্ষ্যে Sastho Bondhu – স্বাস্থ্য বন্ধু ও Youth Platform For Sustainable Development -YPSD যৌথভাবে শুরু করেছে “Stay Home, Take Treatment” প্রজেক্ট। তারই অংশ হিসেবে পরিচালিত হয় দিনব্যাপী এই চিকিৎসা সেবা কার্যক্রম।

এই প্রজেক্টের আওতায় প্রথম পর্যায়ে বাংলাদেশের বিভিন্ন জেলায় ৫০,০০০ হাজার গ্রাম পর্যায়ের মানুষের ফ্রি প্রাথমিক চিকিৎসা প্রদান করা হবে রুগীর বাড়িতে গিয়ে গিয়ে । পাশাপাশি প্রয়োজনীয় প্রাথমিক চিকিৎসা সামগ্রী ফ্রি পৌছে দেয়া দেওয়া হবে ৫০০০ হাজার পরিবারের নিকট।

এই বিষয়ে “স্বাস্থ্য বন্ধু” এর প্রতিষ্ঠাতা সাইদুল ইসলাম বলেন, করোনার এই কঠিন সময়ে জেলা ও উপজেলা পর্যায়ের বেশিরভাগ হাসপাতালে সেবা কার্যক্রম প্রায় বন্ধ। এছাড়াও মানুষ করোনা আক্রান্ত না হয়েও আতংকগ্রস্থ হয়ে অনেকেই অন্য রোগের চিকিৎসা নিতেও হাসপাতালে যাচ্ছে না, সেই জন্যই মুলত আমাদের এই চিকিৎসা সেবা কার্যক্রম।