হালুয়াঘাটে বন্যহাতি দ্বারা ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের মাঝে চেক বিতরণ

প্রকাশিত: ২:৫৯ পূর্বাহ্ণ, জুন ২১, ২০২৩

জোটন চন্দ্র ঘোষ, হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার সীমান্তবর্তী এলাকায় বিভিন্ন সময়ে বন্যহাতি দ্বারা ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (২০ জুন) দুপুরে উপজেলা পরিষদের অডিটরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদা হাসান এর সভাপতিত্বে ক্ষতিগ্রস্থ ব্যক্তিদের মাঝে চেক বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি ময়মনসিংহ-১ আসনের জাতীয় সংসদ সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি জুয়েল আরেং।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, ময়মনসিংহ বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা আ.ন.ম আব্দুল ওয়াদুদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাখাওয়াত হোসেন ফকির, হালুয়াঘাট পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক খায়রুল আলম ভূঞা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবদুর রশিদ, মোরশেদ আনোয়ার খোকন, সন্মানিত সদস্য বীর মুক্তিযোদ্ধা কবীরুল ইসলাম বেগ, হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুমন চন্দ্র রায়, প্রয়াত সমাজকল্যাণ প্রতিমন্ত্রীর একান্ত ব্যক্তিগত সচিব আওয়ামীলীগ নেতা আব্দুর রহমান প্রমূখ।

এ সময় গত ২২ এপ্রিল ঈদুল ফিতরের দিন গাজিরভিটা ইউনিয়নের কাটাবাড়ী গ্রামের ফজর আলীর পুত্র ফরজুল ইসলাম (২৮) বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে মৃত্যু বরণ করেন। তার স্ত্রীর হাতে তিন লক্ষ টাকার চেক প্রদান করা হয়। উপজেলার সিমান্ত এলাকায় বন্যহাতি দ্বারা ক্ষতিগ্রস্থ ৮২ জন ব্যক্তিকে প্রায় ১৭ লক্ষ টাকা বিতরণ করা হয়। গোপাল পুর বিটের বিট কর্মকর্তা মাজহারুল হক জানান, গত ঈদুল ফিতরের দিন গাজিরভিটা ইউনিয়নের বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে মৃত্যু বরণ করেন ফরজুল ইসলাম (২৮) তার স্ত্রীর হাতে তিন লক্ষ টাকার চেক প্রদান করা হয়।

এছাড়াও উপজেলার সিমান্ত এলাকায় বন্যহাতি দ্বারা ক্ষতিগ্রস্থ ৮২ জন ব্যক্তিকে প্রায় ১৭ লক্ষ টাকা বিতরণ করা হয়। গত ২মে গাজিরভিটা ইউনিয়নের বরাক কান্দাপাড়া গ্রামের তমিজ উদ্দিনের পুত্র পল্লী চিকিৎসক ইদ্রিস আলী বন্যহাতির পায়ে পিষ্ট হয়ে মৃত্যু বরণ করেন। শিঘ্রই তার পরিবারকেও সহযোগিতা করা হবে।