সান্তাহার ষ্টেশনে বানিজ্যিক কর্মকর্তার নেতৃত্বে হিজড়া, ভিক্ষুক ও হকার উচ্ছেদ অভিযান

প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২১
সান্তাহার ষ্টেশনে বানিজ্যিক কর্মকর্তার নেতৃত্বে হিজড়া ভিক্ষুক ও হকার উচ্ছেদ অভিযান

নাজমুল হক নাহিদ, নওগাঁ প্রতিনিধি: বাংলাদেশ রেলওয়ের উধর্তন কর্তৃপক্ষের নির্দেশে সোমবার নওগাঁর পার্শ্ববর্তি বগুড়ার সান্তাহার রেলওয়ে জংশন ষ্টেশনে অবৈধ দোকানপাট উচ্ছেদ, হিজড়া, ভিক্ষুক ও হকারদের উৎপাত বন্ধ করতে অভিযান পরিচালনা করা হয়েছে। রেলওয়ে পশ্চিম অঞ্চলের সহকারী বানিজ্যিক কর্মকর্তা মো. সাজেদুল ইসলাম অভিযানের নেতৃত্ব দেন।

এ সময় রেল পুলিশ ও রেলওয়ে নিরাপত্তা বাহিনীসহ স্থানীয় রেল কর্মকর্তা ও কর্মচারীরা অভিযানে সহযোগীতা করেন। ষ্টেশন সূত্রে জানা গেছে, বাংলাদেশ রেলওয়ে পশ্চিমাঞ্চলের যাত্রীদের সেবার মান বাড়াতে সারা বছর ব্যাপী দেশের বিভিন্ন রেল ষ্টেশনে হিজড়া, ভিক্ষুক ও হকারদের উৎপাত বন্ধ করার উদ্যেগ গ্রহন করা হয়েছে । এর অংশ হিসেবে সান্তাহার রেলওয়ে জংশন ষ্টেশনে সোমবার দিনব্যাপী বিভিন্ন ট্রেনে হিজড়া, ভিক্ষুক ও হকারদের উৎপাত বন্ধের অভিযান পরিচালনা করা হয় ।

রেলওয়ের সহকারী বানিজ্যিক কর্মকর্তা মো. সাজেদুল ইসলামসহ অভিযানে আরো উপস্থিত ছিলেন সান্তাহার ষ্টেশন মাষ্টার হাবিবুর রহমান, সান্তাহার রেলওয়ে জিআরপি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মনজের আলী, সান্তাহার রেলওয়ে নিরাপত্তা বাহিনীর পরিদর্শক নূর-এ নবী, টিকিট পরীক্ষক আব্দুল আলিম বিশ্বাস, মো. রবিউল ইসলাম, কিশোরী মোহন রায়, ইমরান হোসেন প্রমুখ। অভিযান পরিচালনা করে বেশ কিছু হিজড়া, ভিক্ষুক ও হকারদের উচ্ছেদ করা হয়।