খুলনা জেলা নবগত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসানের যোগদান

প্রকাশিত: ১১:২৭ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২১

আতিয়ার রহমান খুলনা : খুলনা জেলা নবগত পুলিশ সুপর হিসাবে মোহাম্মদ মাহবুব হাসান যোগদান করেছেন।গতকাল সোমবার সকালে খুলনা জেলা পুলিশ সুপার কার্যলায় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। খুলনার নবগত পুলিশ সুপার কুমিল্লার জেলার দেবিদ্বার থানায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।

তার পিতা জনাব মোহাম্মদ বশির উল্লাহ্ মোল্লা একজন ব্যবসায়ী এবং মাতা শাহানা আহমেদ শিক্ষিকা ছিলেন। তিনি ব্যক্তিজীবনে বিবাহিত এবং দুই কন্যা সন্তানের জনক। তার স্ত্রী মোসাঃ তাহমিনা আক্তার বর্তমানে যুগ্ম কর কমিশনার, কর অঞ্চল-৩, ঢাকায় কর্মরত আছেন। জনাব হাসান দেবিদ্বার রেয়াজউদ্দিন উচ্চ বিদ্যালয়, কুমিল্লা হতে বিজ্ঞান বিভাগে এসএসসি, নটরডেম কলেজ, ঢাকা হতে বিজ্ঞান বিভাগে এইচএসসি, জাহাঙ্গীর নগর বিশ^বিদ্যালয়, সাভার, ঢাকা হতে ইংরেজী বিষয়ে ¯¯œাতক(সম্মান) সহ ¯œাতকোত্তর ডিগ্রী লাভ করেন।
পরবর্তীতে তিনি এম.বি.এ ডিগ্রী অর্জন করেন। তিনি ২৪ তম বিসিএসের মাধ্যমে বাংলাদেশ পুলিশে সহকারী পুলিশ সুপার পদে যোগদান করেন। তিনি তার বর্নাঢ্য কর্মময় জীবনে সহকারী পুলিশ সুপার র‌্যাব-১২, সিরাজগঞ্জ, কোতয়ালী মডেল থানা, এসএমপি, সিলেট, ইন্ডাস্ট্রিয়াল পুলিশ-১, আশুলিয়া এবং অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে নীলফামারি জেলায় দায়িত্ব পালন করেন।

তিনি ২০০৯ সাল হতে ২০১১ সাল পর্যন্ত আইভোরিকোষ্টে জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীতে ইঅঘঋচট-২, জড়ঃধঃরড়হ-৩ (টঘঙঈও) পার্সোনাল অফিসার এবং ২০১৫ সাল হতে ২০১৭ সাল পর্যন্ত দক্ষিণ সুদানে জাতিসংঘ শান্তি মিশনে (টঘগওঝঝ) মিশন হেডকোয়ার্টার্সে (গঐছ) অ্যাডমিন অফিসার হিসেবে দায়িত্ব পালন করেন।

দক্ষিণ সুদানে কর্মরত থাকা অবস্থায় গত ইং ০৫/০৪/২০১৬ তারিখ পুলিশ সুপার পদে পদোন্নতি লাভ করেন। মিশন সম্পন্ন করে দেশে ফিরে কমান্ডিং অফিসার ৬-এপিবিএন, মহলছড়িতে দায়িত্ব পালন করেন। পরবর্তীতে তিনি গত ২৪/০৯/২০১৮ হতে ঢাকা মেট্রোপলিটন পুলিশে ডিসি (ওয়েলফেয়ার অ্যান্ড ফোর্র্স) হিসেবে দায়িত্ব পালন করেন ।এবং গত ইং ২২/০৭/২০১৯ তারিখ হতে ১৮/০৩/২০২১ তারিখ পর্যন্ত অত্যন্ত সততা, সুনাম ও দক্ষতার সাথে মাদারীপুর জেলা পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।

নবগত পুলিশ সুপার খুলনা তিনি যুক্তরাষ্ট্র, ভারতসহ দেশে বিদেশে বিভিন্ন প্রশিক্ষণে অংশগ্রহন করে কৃতিত্বের স্বাক্ষর রেখেছেন।পুলিশ সুপার খুলনা মোহাম্মাদ মাহবুব হাসান সাংবাদিকের বলেন,আমি খুলনাতে যোগদান করেছি,আমরা খুলনা জেলাকে মাদক মুক্ত করব।খুলনা জেলা হবে একটি ডিজিটাল খুলনা হবে। এর জন্য সাংবাদিক,সমাজের সচেতন মানুষ সবাই এক সাথে কাজ করব।আমার খুলনা জেলার সকল থানাতে আজ থেকে সাধারন মানুষ সব সময় পুলিশের হেল্প পাবে।এই সময় পুলিশ সুপার কক্ষরুমে ছিলেন ,খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম জাহিদ,সাধারন সম্পদক মো: হাসান মোল্লা,সাবেক খুলনা প্রেস ক্লাবের সভাপতি এস এম নজরুল আসলাম,দৈনিক যায়যায়দিন খুলনা ব্যুরা প্রধান মো: আতিয়ার রহমান,সহ সকল সাংবাদিক উপস্তিত ছিলেন।