দুর্গম পাহাড়ে শিক্ষা প্রতিষ্ঠান গড়ে তুলুন -জেলা প্রশাসক

প্রকাশিত: ১:০১ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২১

আব্দুর রহিম,জেলা প্রতিনিধি খাগড়াছড়ি : গুইমারা উপজেলাসহ খাগড়াছড়ি জেলার প্রত্যন্ত ও দুর্গম এলাকার শিক্ষা ব্যাবস্হার উন্নতির লক্ষে নতুন শিক্ষা প্রতিষ্ঠান স্হাপন করুন মত বিনিময় অনুষ্ঠানে স্হানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের বলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস। ৯ ফেব্রুয়ারী গুইমারা উপজেলা প্রশাসনের আয়োজনে বিভিন্ন বিভাগের কর্মকর্তা ও জনপ্রতিনিধিদর সাথে মত বিনিময় কালে এ আহবান জানান।
গুইমারা উপজেলা নির্বাহী অফিসার তুষার আহমেদের সভাপতিত্বে বিভিন্ন দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে জনকল্যাণমুখী কাজ কর্মের খবর জানতে চাইলে জনস্বাস্থ্য কর্মকর্তা মোঃ আইয়ুব আলী আনসারী প্রাথমিক শিক্ষা অফিসার হিটলারউজ্জামান, ও উপজেলা চেয়ারম্যান উশ্যেপ্রু মারমা বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন।

জেলা প্রশাসক সবার কথা শোনেন এবং খুব দ্রুত এসব সমস্যা সমাধানের ব্যাবস্হাসহ নবগঠিত গুইমারা উপজেলার সার্বিক উন্নয়নে তিনি কাজ চালিয়ে যাবেন বলে ঘোষনা দেন। পরে তিনি গুইমারার হাফছড়ি আকবরের পাড়া এলাকায় লীন প্রকল্পের আওতায় মোহাম্মদ আলীর ব্রিডার পাহাড়ী মুরগী পালন, নারী উদ্যাক্তা জয়নব বিবির ব্যবসা কেন্দ্র এবং আতিয়ারের ফলজ বাগান ও কমিউনিটি পর্যায়ে সচেতনতা সৃষ্টির লক্ষে কিশোর কিশোরদের কার্যক্রম পরিদর্শন শেষে পশ্চিম বড়পিলাকে আমার বাড়ি আমার খামারেরর সদস্যদের উঠান বৈঠকে অংশগ্রহণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন খাগড়াছড়ি জেলা সমাজ সেবার উপ পরিচালক মোঃ মনিরুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াছমিন,জেলা কৃষি সম্প্রসারনের উপ পরিচালক মর্তুজা আলী, নীলের জেলা ব্যাবস্হাপক নিখিল চাকমা,জেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা সোহাগময় চাকমা, নীলের জেলা টেকনিক্যাল কোঅর্ডিনেটর হ্যাপী দেওয়ানসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও জনপ্রতিনিধিবৃন্দ।