মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব বিতরণ

প্রকাশিত: ২:০৯ পূর্বাহ্ণ, এপ্রিল ১৬, ২০২৩

অনলাইন ডেস্ক ; পটুয়াখালীর দশমিনায় মাধ্যমিক পর্যায়ের সরকারি ও এমপিওভুক্ত বিদ্যালয়গুলোর নবম ও দশম শ্রেণির ১৩২ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব বিতরণ করা হয়েছে।

শনিবার (১৫ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ অডিটরিয়ামে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে শিক্ষার্থীদের মাঝে ‘জনশুমারী ও গৃহ গণনা প্রকল্প-২০২১’ এর ব্যবহৃত ট্যাব প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে স্থানীয় সংসদ সদস্য এসএম শাহজাদা শিক্ষার্থীদের হাতে ট্যাবগুলো তুলে দেন।

এসময় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা ডিজিটাল বাংলাদেশ হয়ে স্মার্ট বাংলাদেশের দিকে এগিয়ে যাচ্ছি।

এদিকে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে এসব ট্যাব পেয়ে বেজায় খুশি শিক্ষার্থী, তাদের অভিভাবক ও বিদ্যালয়ের শিক্ষকগণ।

জানা যায়, মাধ্যমিক পর্যায়ের নবম ও দশম শ্রেণির ১ম,২য় ও ৩য় রোল নম্বরধারীদের মাঝে এসব ট্যাব বিতরণ করা হয়েছে।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে এ উপহার শিক্ষার্থীদের স্মার্ট নাগরিক গঠনে সহায়ক ভূমিকা রাখবে বলে জানান উপজেলার একাধিক মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণ।

ইউএনও দশমিনা নাফিসা নাজ নীরা’র সভাপতিত্বে ও উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা মো. মনিরুল হকের সঞ্চালনায় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবদুল আজীজ, পুলিশ পরিদর্শক (তদন্ত) অনুপ কুমার দাস, জেলা পরিষদ সদস্য গাজী মিজানুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান নাসির উদ্দিন পালোয়ান, মহিলা ভাইস চেয়ারম্যান সামসুন্নাহার খান ডলি প্রমুখ।