যৌতুক না পেয়ে চুল কেটে দিল স্বামী

প্রকাশিত: ৯:২৬ অপরাহ্ণ, মে ২৩, ২০২১

নিজস্ব প্রতিবেদক : দিনাজপুর জেলার পার্বতীপুরে যৌতুকের জন্য নির্যাতনের পর মাথার চুল কেটে স্ত্রীকে বাড়ি থেকে বের করে দেয়ার ঘটনায় এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

এ ঘটনায় বিচারের দাবিতে পার্বতীপুর মডেল থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন সুরমা আক্তার স্মৃতি নামে ভুক্তভোগী গৃহবধূ।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার রামপুর ইউনিয়নের শিমুলিয়া পাড়া গ্রামের মো. রুহুল আমিনের (২৬) সাথে ৪ বছর আগে বিয়ে হয় পার্শ্ববর্তী বদরগঞ্জ উপজেলার রামকৃষ্ণপুর মাশান ডোবা গ্রামের মো. আজিবর রহমানের মেয়ে সুরমা আক্তার স্মৃতির (২২)। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য স্মৃতির ওপর পাশবিক নির্যাতন চালাতো স্বামী রুহুল আমিন। গত ২২ মে রুহুল আমিন শ্বশুরবাড়ি থেকে ৫০ হাজার টাকা আনতে বললে অপরাগতা প্রকাশ স্মৃতি।

এতে ক্ষিপ্ত হয়ে রুহুল আমীনসহ তার পরিবারের অন্য সদস্যরা মাথার চুল কেটে ও দুই বছরের শিশুকে রেখেই বাড়ি থেকে বের করে দেয় স্মৃতিকে। শিশু সন্তানকে মায়ের কোলে ফিরে আনতে ও যৌতুকের জন্য স্বামীসহ শ্বশুরবাড়ির নির্যাতনকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে পার্বতীপুর মডেল থানার অফিসার ইনচার্জ (তদন্ত) সোহেল রানা বলেন, আসামিকে গ্রেফতারে তৎপরতা অব্যাহত রয়েছে। তাকে পেলেই আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও তিনি উল্লেখ করেন।