সিরাজগঞ্জে কাউন্সিলর হত্যা, গ্রেফতার আরও ২

প্রকাশিত: ২:১২ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১

নিজস্ব প্রতিবেদক : সিরাজগঞ্জ পৌরসভা নির্বাচনে বিজয়ী কাউন্সিলর প্রার্থী মো. তরিকুল ইসলাম খান হত্যা মামলার আরও দু’জনকে গ্রেফতার করেছে পুলিশ।সোমবার সকালে এ তথ্য জানান শহরের ২ নম্বর পুলিশ ফাঁড়ির পরিদর্শক ও এই মামলার তদন্তকারী কর্মকর্তা তরিকুল ইসলাম।

রোববার বিকেলে তরিকুল ইসলাম হত্যায় তারা জড়িত থাকার বিষয়ে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন বলে জানিয়েছে পুলিশ।

এর আগে শনিবার রাতে উল্লাপাড়া উপজেলার মোহনপুর এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, সিরাজগঞ্জ পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের শাহেদনগর ব্যাপারীপাড়া মহল্লার আশিকুর রহমান ইমন (২১) ও মাহবুব হাসান বাঁধন (২০)।

এ নিয়ে এই মামলায় এখন পর্যন্ত ৮ জনকে গ্রেফতার করা হলো। তবে মামলার প্রধান আসামি পরাজিত কাউন্সিলর প্রার্থী শাহাদৎ হোসেন বুদ্দিন এখনো পলাতক।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, গ্রেফতার হওয়া দু’জন আদালতে জবানবন্দি দেওয়ার পর তাদের জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়। মামলার প্রধান আসামি পরাজিত কাউন্সিলর প্রার্থী শাহাদৎ হোসেন বুদ্দিনসহ অন্যান্য আসামিদের গ্রেফতারে পুলিশী তৎপরতা জোরদার রয়েছে।

গত ১৬ জানুয়ারি অনুষ্ঠিত সিরাজগঞ্জ পৌরসভা নির্বাচনে ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে বেসরকারি ভাবে নির্বাচিত হন মো. তরিকুল ইসলাম খান। নির্বাচনের ফল ঘোষণার পর পরাজিত প্রার্থী শাহাদাত হোসেন বুদ্দিন ও তার সহযোগীরা তরিকুল ইসলামকে ছুরিকাঘাত করেন। এরপর স্থানীয় লোকজন আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় তরিকুল ইসলামের ছেলে একরামুল হাসান হৃদয় ১৭ জানুয়ারি রাতে শাহাদাত হোসেনসহ ৩২ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা আর ৮০ জনকে আসামি করে থানায় হত্যা মামলা করেন।