গৌরীপুরে নিজস্ব অর্থায়নে গ্রামীন রাস্তা সংস্কার

প্রকাশিত: ১০:৩৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২০
গৌরীপুরে নিজস্ব অর্থায়নে গ্রামীন রাস্তা সংস্কার

কমল সরকার,গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় অচিন্তপুর ইউনিয়নের, খান্দার হইতে মহিশ্বরন, ডেকুরা, ষৌলপাই, রামচন্দ্রনগর, কৃষ্ণপুর, খালিজুরী,মোবারকপুর গ্রামের( প্রায়) ১৫ কিলোমিটার গ্রামীন কাচা রাস্তা বর্ষায় বেহাল দশার সৃষ্টি হলে স্থানীয় ও জনসাধারনের চলাচলে চরম বিঘœ ঘটে।

কাঁচা রাস্তা গুলোতে প্রতিনিয়ত ঘটছে নানান দূর্ঘটনা, এতে আহত হচ্ছে অনেকেই। এ ক্ষেত্রে চরম দূর্ভোগের শিকার হতে হয় স্থানীয় লোকজনের। জেলা ও উপজেলা শহরে রোগী নিয়ে যাতায়াতের নেই কোন বিকল্প ব্যবস্থা। তাই এলাকার সর্বসাধারণের কথা চিন্তা করে অচিন্তপুর ইউনিয়নের খান্দার গ্রামের তরুন সমাজ সেবক আ’লীগ নেতা জাকির হোসেন জিয়া নিজস্ব অর্থায়নে উপরেল্লিখিত কর্দমাক্ত সকল কাচা রাস্তাগুলোতে ইটের খোয়া নিবিঘেœ জনচলাচলের সুযোগ দিয়েছেন।(২ সেপ্টেম্বর) বুধবার সকাল থেকে এ রাস্তা গুলোর সংস্কারকাজ শুরু করা হয়।

এসময় উপস্থিত ছিলেন তরুন সমাজ সেবক জাকির হোসেন জিয়া, বীরমুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, সাবেক ছাত্রলীগ নেতা এ,এফ,এম শরীফ ছোটন। আওয়ামীলীগ নেতা মুজিবুর রহমান, আওয়ামীলীগ নেতা সাদরুল আমিন, আব্দুলাহ, ছাত্রলীগ নেতা মন্জুরুল হক, ছাত্রলীগ নেতা তামিম তালুকদারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

স্থানীয় সূত্রে জানা গেছে অচিন্তপুর ইউনিয়ের উল্লেখিত গ্রামীন রাস্তাগুলো খানাখন্দে ভরপুর ছিলো। একটু বৃষ্টি হলেই সেখানে জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে করে যানবাহন, যাত্রী, স্কুলের শিক্ষক-শিক্ষার্থীসহ সাধারণ মানুষের চরম দুর্ভোগ পোহাতে হয়েছে। এ ভোগান্তি দুরীকরণে জিয়ার নিজস্ব অর্থায়নে সেখানে ইটের খোয়া,বালি ও রাবিশ দিয়ে রাস্তাগুলি সংস্কার করা হচ্ছে। এতে করে ভোগান্তি থেকে রক্ষা পাবে যানবাহন চালক, যাত্রী, শিক্ষক-শিক্ষার্থীসহ সাধারণ মানুষ।

তরুন সমাজ সেবক জাকির হোসেন জানান সাধারণ মানুষের যাতায়াতের সুবিধার্থে রাস্তা সস্কারের এ উদ্যোগ নিয়েছেন তিনি। কাজ শেষ হতে ৫/৭ দিন সময় লাগতে পারে। এ ছাড়া মহামারী করোনায় সারাদেশ যখন স্তব্ধ, সেই মুহুর্তে কর্মহীন ও অসহায় হয়ে পড়ে অনেক মানুষ। সেই সময়ে আমি অচিন্তপুর ইউনিয়ের বিভিন্ন গ্রামের সহ¯্রাধিক অসহায় কর্মহীন পরিবারের মাঝে খাবার বিতরন করেছি।