ভালুকায় অজ্ঞাত নারীর অর্ধগলিত লাশের পরিচয় সনাক্ত গ্রেফতার-৩

প্রকাশিত: ৭:৫০ অপরাহ্ণ, জুন ১৯, ২০২০

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় পানিতে ভাসমান অবস্থায় অজ্ঞাত এক নারীর অর্ধগলিত লাশ উদ্ধারের ৪ দিন পর ওই নারীর পরিচয় সনাক্ত করে ২ আসামীকে গ্রেফতার করে ১৮ জুন বৃহ¯প্রতিবার বিকালে আদালতে প্রেরণ করেছে ভালুকা মডেল থানা পুলিশ ও বৃহ¯প্রতিবার সন্ধ্যায় উজ্জল মোল¬া নামে আরও ১ আসামীকে গ্রেফতার করেছে।

জানা যায়, গত(১৪ জুন) রবিবার বিকেলে উপজেলার খারুয়ালী কালেঙ্গারপাড় এলাকায় খীরু নদী থেকে ভাসমান অবস্থায় এক মেয়ের লাশ উদ্ধার করে ভালুকা মডেল থানার এস আই আবু তালেব বাদী হয়ে অজ্ঞাতনামা আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা এস,আই রঞ্জনকুমার ভৌমিক ও এস আই ইকবাল হোসেন তথ্য প্রযুক্তির মাধ্যমে লাশের পরিচয় উপজেলার মামারিশপুর গ্রামের ওমর ফারুকের মেয়ে কানিজ ফাতেমা (১৭) সনাক্ত করে।

পরে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত পৌরসভার ৮নং ওয়ার্ডের জহির হোসেনের ছেলে মনির হোসেন (২৩), একই এলাকার আয়ুব আলী শেখের ছেলে জামাল হোসেন (২৫) কে গ্রেফতার করে আদালতে প্রেরণ করেন। তাদের দেওয়া স্বীকার উক্তি মতে অভিযান চালিয়ে বৃহ¯প্রতিবার সন্ধ্যায় একই এলাকার শাবু মোল¬ার ছেলে উজ্জল মোল্লা(৩২) নামে আরও এক আসামীকে গ্রেফতার করে এবং ঘটনা সাথে জড়িত আরও আসামীদের গ্রেফতারের জন্য অভিযান চলছে।

মামলার তদন্তকারী কর্মকর্তা এস,আই রঞ্জনকুমার ভৌমিক জানান, আসামীরা হত্যার দায় স্বীকার করে আদালতে জবানবন্ধী দিয়েছেন। আসামীদের দেওয়া তথ্যমতে ৩ জুন রাতে আসামীরা বিভিন্ন প্রলোভন দেখিয়ে কানিজ ফাতেমাকে পৌরসভার ২নং ওয়ার্ডে আজিজুল হকের বাগানের ভিতর ফাকা জায়গায় সকল আসামীরা একত্রিত হয়ে ইচ্ছার বিরুদ্ধে জোরপূর্বক ধর্ষণ করে এক পর্যায়ে ভিকটিম ডাক চিৎকার শুরু করলে আসামীরা বেল্ট দিয়ে ভিকটিমের গলা শাসরুদ্ধ করে হত্যার পর লাশ গোমের উদ্দেশ্যে খীরু নদীতে ফেলে দেয়। ১৪ জুন লাশ উদ্ধারের পর বেওয়ারিশ হিসাবে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ময়না তদন্ত শেষে ১৫ জুন আনজুমান মফিদুল ইসলাম প্রতিষ্ঠান লাশটি দাফন করেন।

ভালুকা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মাঈন উদ্দিন জানান, লাশের পরিচয় সনাক্তের পর ২ জন আসামীকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে ও আরও ১ আসামীকে গ্রেফতার করা হয়েছে বাকী আসামীদের গ্রেফতারের অভিযান চলছে।