ফুলবাড়ীতে ভূমি অফিসে হামলার ঘটনায় মামলা

প্রকাশিত: ৫:২৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৫, ২০২১

সময় সংবাদ ডেস্কঃদিনাজপুরের ফুলবাড়ীতে সরকারী জায়গার অবৈধ্য স্থাপনা উচ্ছেদের জের ধরে ইউনিয়ন ভূমি অফিসে হামলা ও কর্মকর্তা-কর্মচারীকে লাঞ্চিত করে্ছে অবৈধ্য দখলদারেরা। বৃহস্পতিবার বিকালে উপজেলার মাদিলা বাজারে অবস্থিত বেতদিঘী ইউনিয়ন ভূমি অফিসে এই হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে।

এই ঘটনায় ওইদিন (বৃহস্পতিবার) রাতে বেতদিঘী ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা (তহশিলদার) আব্দুস সাদেক বাদি হয়ে হামলাকারী ৮ জনকে আসামিকে একটি মামলা দায়ের করেছেন। যার মামলা নং ৩ তারিখ ৪-০২-২০২১ মামলা সুত্রে জানাগেছে ফুলবাড়ী উপজেলার বেতদিঘী ইউনিয়নের মাদিলা বাজারের সরকারি হাট চান্দিনার জায়গা অবৈধ্য ভাবে দখলকরে সেখানে পাকা দোকান নির্মান করা শুরু করে, চক এনায়েতপুর গ্রামের হায়দার মীর্জার ছেলে মাবুদ মীর্জা।

এই ঘটনায় বেতদিঘী ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আব্দুস সাদেক মাবুদ মীর্জাকে অবৈধ্য স্থাপনা নির্মাণ বন্ধ করার জন্য লিখিত ভাবে জানান, কিন্তু মাবুদ মীর্জা সরকারী আদেশ অমান্য করে সরকারি জায়গায় অবৈধ্য স্থাপনা নির্মাণ করতে থাকে। বিষয়টি সহকারী কমিশনার ভূমি ও উপজেলা নির্বাহী অফিসারকে অবহিত করলে, সহকারী কমিশনার ভূমি কানিজ আফরোজ ও উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন বৃহস্পতিবার দুপুরে ঘটনা স্থলে উপস্থিত হয়ে অবৈধ্য স্থাপনা উচ্ছেদ করে সরকারী জায়গা উদ্ধার করে। এই ঘটনার জেরধরে অবৈধ্য ভাবে স্থাপনা নির্মানকারী মাবুদ মীজা দলবল নিয়ে ওই দিন (বৃহস্পতিবার) বিকালে মাদিলা বাজারে বেতদিঘী ইউনিয়ন ভূমি অফিসে হামলা করে।

মামলার বাদি ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তা আব্দুস সাদেক যায়যায়দিনকে বলেন হামলাকারীরা ভূমি অফিসের সরকারী ফাইলপত্রসহ অফিসে থাকা খাজনা আদায়ের নগদ টাকাও ছিন্তাই করে নিয়ে গেছে। এদিকে মাদিলা হাট বাজার ইজারাদার আমিনুল ইসলাম বলেন মাবুদ মীজার সাথে থাকা হামলাকারীরা হাটের খাজনা আদায়কারীদের মারপিট করেছে।

এই বিষয়ে জানতে চাইলে ফুলবাড়ী থানার ওসি ফকরুল ইসলাম বলেন মামলা দায়েরের পর থেকে আসামিরা পলাতক রয়েছে,তাদেরকে গ্রেফতারের জন্য পুলিশ তৎপর রয়েছে। উপজেলা নির্বাহী অফিসার রিয়াজ উদ্দিন বলেন হামলাকারীরা সকলে একটি সংঘবদ্ধ অপরাধি চক্র তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্থা নেয়া হবে।