গৃহবধূর চুল কেটে নির্যাতন, স্বামী-শাশুড়ী গ্রেফতার

প্রকাশিত: ১১:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২১

নিজস্ব প্রতিবেদক : নওগাঁর নিয়ামতপুরে যৌতুকের জন্য এক গৃহবধূকে চুল কেটে নির্যাতনের অভিযোগে স্বামী ও শাশুড়ীকে গ্রেফতার করেছে পুলিশ।ভুক্তভোগী গৃহবধূর মা বাদি হয়ে বুধবার সকালে মামলা দায়ের করেন।
মামলার এজাহার সূত্রে জানা যায়, ১৬ বছর আগে উপজেলার ভাবিচা ইউনিয়নের আমইল সোনারপাড়া গ্রামের মৃত আছির উদ্দিনের ছেলে আব্দুর রাজ্জাকের সঙ্গে বিয়ে হয় ভুক্তভোগী গৃহবধূর। বিয়ের পর থেকে যৌতুকের জন্য প্রায়ই তাকে নির্যাতন করতেন স্বামী। প্রায় সময় স্বামী আব্দুর রাজ্জাক যৌতুক হিসাবে এক লক্ষ টাকা দাবি করতেন। গত ১৫ ডিসেম্বর গৃহবধূর শাশুড়ী মোছা. রহিমার (৫০) প্ররোচণায় স্বামী আব্দুর রাজ্জাক পুনরায় যৌতুক দাবি করে তার মাথার চুল কেটে দিয়ে শারীরিক নির্যাতন করে।

কারও সঙ্গে যোগাযোগ করতে দেয় না। এমনকি মাকেও দেখা করতে দেয় না। মা দেখা করতে চাইলে আব্দুর রাজ্জাক বলে- আপনার মেয়ে ভালে আছে আগে যৌতুকের টাকা নিয়ে আসেন তারপর দেখা করেন।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় গৃহবধূকে আবারও শাশুড়ীর প্ররোচণায় স্বামী শারীরিক নির্যাতন করে। প্রতিবেশীর মাধ্যমে গৃহবধূর মা খবর পেয়ে দেখা করতে চেয়েও ব্যর্থ হন। পরে নিরুপায় হয়ে থানায় মামলা দায়ের করলে পুলিশ ফোর্স পাঠিয়ে গৃহবধূকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ন কবির বলেন, নির্যাতনের ঘটনায় গৃহবধূর মা থানায় একটি মামলা করেছেন। গৃহবধূর স্বামী ও শাশুড়ীকে গ্রেফতার করে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।