চাঁপাইনবাবগঞ্জে ল্যাব ওয়ানে ঠোঁট ও তালু কাটা রোগীর ফ্রি অপারেশন ক্যাম্প

প্রকাশিত: ৫:০২ অপরাহ্ণ, নভেম্বর ১৮, ২০২০

ফয়সাল আজম অপু, চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জের পিটিআই মোড়স্থ ল্যাব ওয়ান মেডিকেল সার্ভিসেস এন্ড হাসপাতালে ১১তম জন্মগত ঠোঁট ও তালু কাটা শিশুদের ফ্রি অপারেশন করা হয়েছে।

বুধবার (১৮ নভেম্বর) সকালে ল্যাব ওয়ান এর ভবনে এ ২দিনব্যাপী ফ্রি অপারেশন ক্যাম্পের উদ্বোধন করা হয়। সিভিল সার্জন ডাঃ জাহিদ নজরুল চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ঢাকা মেডিকেল কলেজের বার্ণ ও প্লাষ্টিক সার্জারী বিভাগের সাবেক বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ সৈয়দ শামসুদ্দীন আহমেদ ফ্রি ক্যাম্পের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, নবাবগঞ্জ সরকারি কলেজের বাংলা বিভাগীয় প্রধান প্রফেসর ড. মাজহারুল ইসলাম তরু ও অধ্যক্ষ আতিকুল ইসলাম আতিক। অধ্যাপক ডাঃ সৈয়দ শামসুদ্দীন আহমেদ এর তত্বাবধানে ৫ সদস্যের একটি সার্জারী টিম প্রায় ৩০ জন ঠোঁট ও তালু কাটা শিশুর অপারেশন করবেন বলে ল্যাব ওয়ান মেডিকেল সার্ভিসেস এন্ড হাসপাতাল কর্তৃপক্ষ জানায়।

এর আগে ল্যাব ওয়ান মেডিকেল সার্ভিসেস এন্ড হাসপাতাল প্রায় ৪ শতাধিক ঠোঁট ও তালু কাটা রোগীর ফ্রি চিকিৎসা দিয়েছেন। ল্যাব ওয়ান মেডিকেল সার্ভিসেস এন্ড হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক মাইনুল ইসলাম ডলার জানান, সমাজ সেবার উদ্দেশ্যে ১১তম এ অপারেশন ক্যাম্প উদ্বোধন করা হলো। ল্যাব ওয়ান ক্যানসার রোগীদের যেকোন টেষ্ট ফ্রি করে দেয় বলেও জানান তিনি।