স্কুল পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

প্রকাশিত: ১০:৩১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১, ২০২০

অনলাইন ডেস্ক : জাতীয় সংগীত প্রতিযোগিতা, বিজ্ঞান অলিম্পিয়াড, বিজ্ঞান মেলা, অনলাইন সাংস্কৃতিক প্রতিযোগিতাসহ নওগাঁর আত্রাইয়ে স্কুল পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে। চলতি বছরের ফেব্রুয়ারি থেকে আগস্ট পর্যন্ত উপজেলা পর্যায়ে অনুষ্ঠিত এসব প্রতিযোগীতায় করোনা মহামারির কারণে এত দিন পুরস্কার বিতরণ বন্ধ ছিল।
মঙ্গলবার (১ সেপ্টেম্বর) সকাল ১০টায় উপজেলা পরিষদ হল রুমে বিজয়ী প্রতিষ্ঠান প্রধানদের মাঝ পুরস্কার তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ছানাউল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা একাডেমিক সুপারভাইজার প্রদীপ কুমার সরকার, মোল্লা আজাদ সরকারি কলেজের অধ্যক্ষ মাহাবুবুল হক দুলু, অধ্যক্ষ গোলাম কিবরিয়া সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা।

উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে কুইজের মাধ্যমে মেধা যাচাই, জাতীয় সংগীত চর্চাকে অনুপ্রাণিত করার লক্ষ্যে ‘উপজেলা পর্যায়ে দলগত জাতীয় সংগীত পরিবেশন প্রতিযোগিতা-২০১৯-২০ অনুষ্ঠিত হয়। এ প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ছানাউল ইসলাম।

জাতীয় সংগীত প্রতিযোগিতা এর আগে ৮টি ইউনিয়নে প্রাথমিক, মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্কুল, কলেজ ও মাদ্রাসা পর্যায়ের অনুষ্ঠিত হয়। সেখান থেকে প্রাথমিক মাধ্যমিক কলেজ এবং মাদ্রাসা পর্যায়ের একটি করে দল চ্যাম্পিয়ন হয়। চ্যাম্পিয়ন সাতটি দল কে নিয়ে আজকে উপজেলা পর্যায়ে প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেখানে প্রাথমিক পর্যায়ে বেওলায়া চৌরবাড়ী সরকারি প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক পর্যায়ে শুটকিগাছা উচ্চ মাধ্যমিক পর্যায়ে, কলেজ পর্যায়ে পাইকড়া বড়াইকুড়ি কলেজ বিজয়ী হয়। বিজ্ঞান অলিম্পিয়াডে ২টি গ্রুপে শুকটিগাছা স্কুল ও কলেজ এবং মোল্লা আজাদ সরকারী কলেজ বিজয়ী হয়।