গৌরীপুরে ১০ লক্ষ টাকা ব্যায়ে কাঁচা রাস্তা কার্পেটিং করেন ড.সামিউল আলম লিটন

প্রকাশিত: ১১:৩২ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২০

কমল সরকার’গৌরীপুর : টানা ভারি বর্ষনে রাস্তা মেরামত না করায় খানা খন্ধের সৃষ্টি হওয়ায় চরম দূর্ভোগে পোহাতে হয় এলাকার সাধারন মানুষকে। রাস্তাটির মাটি সড়ে গিয়ে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে অনেক আগেই। এখন আরো বর্ষাকাল। বৃষ্টির পানিতে রাস্তাটিতে বড় বড় গর্তের সৃষ্টি হওয়ায় যান-বাহন চলাচল দুরের কথা পথচারীদের হেটে রাস্তা অতিক্রম করা দায় হয়ে পড়তো।

এ কারনে প্রতিনিয়ত রাস্তায় যাতায়াতকারী হাজার হাজার সাধারণ মানুষ কে চরম ভোগান্তির শিকার হতে হয়েছে। যে রাস্তাটির কথা বলছিলাম সেই রাস্তাটি হচ্ছে ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ভাংনামারী ইউনিয়নের বারুয়ামারী উচ্চ বিদ্যালয় সংলগ্ন পাকা সড়ক হইতে বারুয়ামারী দক্ষিণ পাড়া পর্যস্ত ১ কিলোমিটার কাঁচা রাস্তা।

এ রাস্তাটি এখন ব্যাক্তি উদ্যোগে কার্পেটিং করা হচ্ছে। আর সেই ব্যাক্তিটি হচ্ছেন ভাংনামারী ইউনিয়নের কৃতি সন্তান শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিপি, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মানবদরদী ব্যাক্তিত্ব কৃষিবিদ ড. সামীউল আলম লিটন। তিনি জানান এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে এলাকার জনদুর্ভোগ লাঘব করতে নিজস্ব অর্থায়নে রাস্তাাটি দ্রুত কার্পেটিং করার উদ্যোগ গ্রহন করেছি। এতে ব্যয় ধরা হয়েছে ১০ লক্ষ টাকা। অতিদ্রুত সময়ের মধ্যে রাস্তার কাজ সমাপ্ত করা হবে।

উল্লেখ্য মানবকল্যানকারী আ’লীগ নেতা ড.সামিউল আলম লিটন এ করোনা সংকটে রমজান মাসে প্রতিদিন সারা উপজেলার অসহায় দরিদ্র জনগোষ্ঠীর মাঝে রান্না করা ইফতার বিতরণ করেছেন। বিতরণ করেছেন মাস্ক,স্যানিটাইজার। দরিদ্র লোকজনকে ত্রান সহায়তা ও নগদ অর্থ দিয়ে মানব সেবায় মহানুবতার স্বাক্ষর রেখেছেন।