মাটির নিচে লুকিয়ে রাখা ২০ কেজি গাঁজাসহ ২ মাদককারবারী গ্রেফতার

প্রকাশিত: ১২:১৬ পূর্বাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২৪

নিজস্ব প্রতিবেদক : টাঙ্গাইল জেলার নাগরপুর থানার বটতলা এলাকায় অভিনব কায়দায় মাটির নিচে লুকিয়ে রাখা ২০ কেজি ২০০ গ্রাম মাদকদব্য গাঁজাসহ দুই মাদককারবারীকে গ্রেফতার করেছেন র‌্যাব-১৪ ময়মনসিংহ।

শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে টাঙ্গাইল জেলার নাগরপুর থানার বটতলা এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়।
গ্রেফতারকৃত আসামিরা হলেন, ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার মেহারী গ্রামের শফিকুল ইসলাম এর পুত্র মোঃ দ্বীন ইসলাম (৩৪) ও কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ থানার জঙ্গলবাড়ী পূর্বপাড়া গ্রামের মৃত তাহের মিয়ার পুত্র তমিজ উদ্দিন ওরফে স্বপন (২৩)।

র‌্যাব-১৪ ময়মনসিংহ এর উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, ২৬ জানুয়ারি সকালে র‌্যাব-১৪, সদর ব্যাটালিয়ন ময়মনসিংহ এর অপারেশনস অফিসার ও উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন এর নেতৃত্বে একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে টাঙ্গাইল জেলার নাগরপুর থানার বটতলা এলাকায় অভিযান পরিচালনা করে মাদক ব্যবসায়ী দ্বীন ইসলাম ও শফিকুল ইসলামকে গ্রেফতার করেন। এ সময় পলাতক আসামিসহ তাদের হেফাজত থেকে ২০ কেজি ২০০ গ্রাম গাঁজা ও নগদ এক লক্ষ বিশ হাজার নয়শত টাকা উদ্বার করা হয়।

গ্রেফতারকৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, তারা আন্তঃজেলা মাদককারবারী চক্রের সদস্য এবং তারা মাদক ব্যবসা পরিচালনা করার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর চোখ ফাঁকি দিয়ে প্রতিনিয়ত অভিনব কৌশল অবলস্বন করত। তারা ব্রাক্ষণবাড়িয়া জেলা হতে অবৈধ ভাবে মাদকদব্য গাঁজা ক্রয় করে টাঙ্গাইল জেলা‘সহ দেশের বিভিন্ন স্থানে বিভিন্ন মাদক কারবারির নিকট বিক্রয় করে আসতেছিল। এ সকল মাদককারবারীদের আইনের আওতায় এনে মাদক মুক্ত দেশ গড়তে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।

গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে আইনগত ব্যবস্থা গ্রহন করে টাঙ্গাইল জেলার নাগরপুর থানায় হস্তান্ত প্রক্রিয়াধীন রয়েছে।