নেত্রকোণায় মাদ্রাসা ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় গ্রেফতার-২

প্রকাশিত: ১১:৪৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২৪

নিজস্ব প্রতিবেদক : নেত্রকোণার কলমাকান্দায় চাঞ্চল্যকর মাদ্রাসা ছাত্রীকে দলবদ্ধ ধর্ষণের ঘটনায় মামলার আসামি দেলোয়ার এবং দৌলত‘কে টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার লতিফপুর এলাকা থেকে গ্রেফতার করেছেন র‌্যাব -১৪ ময়মনসিংহ।

শুক্রবার (২৬ জানুয়ারি) অপরাহ্নে টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার লতিফপুর এলাকায় অভিযান পরিচালনা করে তাদেরকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামিরা হলেন, নেত্রকোণা জেলার কলমাকান্দা থানার রাধানগর গ্রামের সালাম মিয়া এর পুত্র দেলোয়ার হোসেন (২২) একই এলাকার হোসেন আলীর পুত্র দৌলত মিয়া (২৩)।
র‌্যাব-১৪ ময়মনসিংহ এর উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, মহিলা মাদ্রাসার নবম শ্রেনীর একজন ছাত্রী মাদ্রাসায় যাওয়া- আসার পথে আসামিরা প্রায়ই উত্যক্ত করত এবং অশালীন কথাবার্তা বলতেন । গত বছরের ১১ নভেম্বর ঐছাত্রী বিষয়টি তার মাকে জানায়। ঐদিন বিকেলে তার মা বিষয়টি একজন মহিলা ইউপি সদস্যকে জানান। পরে ঐছাত্রীর মা-ইউপি সদস্যসহ আসামি মনির মিয়ার বাড়ীতে গিয়ে তার অভিভাবকদের বিষয়টি জানালে আসামি মনির মিয়াসহ তার পরিবারের লোকজন ইউপি সদস্যসহ তার মায়ের ওপর ক্ষিপ্ত হন । কথা কাটাকাটির একপর্যায়ে,আসামি মনির মিয়াসহ তার পরিবারের লোকজন ঐছাত্রীর মা এবং ইউপি সদস্যকে মারপিঠ করে গুরুতর রক্তাক্ত জখম করেন। খবর পেয়ে প্রতিবেশিরা ঘটনাস্থলে গিয়ে ঐছাত্রীর মা এবং মহিলা ইউপি সদস্যকে উদ্ধার করে পাশের বাড়ীতে নিয়ে আসেন। এ সময় তার মায়ের কাপড়-চোপড় নেওয়ার জন্য বাড়িতে গেলে আসামিরা সুযোগ বুঝে মেয়েটির মুখ চেপে ধরে পাশের ধান ক্ষেতে নিয়ে দলবদ্ধভাবে ধর্ষণ করেন। ঐছাত্রীর ডাক-চিৎকারে তার পরিবারের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে প্রথমে কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। দলবদ্ধভাবে ধর্ষণের ঘটনায় নেত্রকোণার কলমাকান্দা থানা এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। এ ঘটনায় ঐছাত্রী বাদী হয়ে ৩ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ২ জনকে আসামি করে বিজ্ঞ আদালতে একটি লিখিত অভিযোগ করেন। পরে আদালত অভিযোগটি আমলে নিয়ে কলমাকান্দা থানা পুলিশকে মামলা হিসেবে নথিভুক্ত করার নির্দেশ প্রদান করেন। যার মামলা নং-৮। উক্ত ঘটনার পর থেকে আসামীগণ সু-কৌশলে তাদের নিজ বাড়ি ত্যাগ করে গা ঢাকা দিয়ে ছদ্মবেশে পলাতক ছিলেন।

এরই প্রেক্ষিতে বিভিন্ন তথ্য উপাত্ত সংগ্রহ ও বিশ্লেষণের মাধ্যমে অধিনায়ক র‌্যাব-১৪ ময়মনসিংহ’র নির্দেশক্রমে র‌্যাব-১৪ সদর ব্যাটালিয়নের অপারেশনস্ অফিসার ও উপ-পরিচালক মোঃ আনোয়ার হোসেন এর নেতৃত্বে একটি আভিযানিক দল অভিযান পরিচালনা করে টাঙ্গাইল জেলার মির্জাপুর থানার লতিফপুর এলাকা থেকে দুইজনকে গ্রেফতার করেন। গ্রেফতারকৃত আসামিদেরকে নেত্রকোণা জেলার কলমাকান্দা থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য যে, র‌্যাব-১৪ ময়মনসিংহ এর অভিযানে উক্ত মামলার প্রধান আসামি নেত্রকোণা জেলার কলমাকান্দা থানার জয়নগর গ্রামের নাজিমুদ্দিন এর পুত্র মনির মিয়াকে (২৪) গত বছরের ২৯ ডিসেম্বর গ্রেফতার করে নেত্রকোণা জেলার কলমাকান্দা থানায় হস্তান্তর করা হয়েছে। এ ধরনের অপরাধের বিরুদ্ধে ভবিষ্যতেও র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে।