কেন্দুয়ায় কম্বাইন হারভেস্টার মেশিন হস্তান্তর

প্রকাশিত: ১:১৬ পূর্বাহ্ণ, মে ৩, ২০২৩

অনলাইন ডেস্ক : নেত্রকোণার কেন্দুয়া উপজেলার নওপাড়া ও বলাইশিমুল ইউনিয়নের দুই কৃষককে সরকারি ভর্তুকি মূল্যে দুটি কম্বাইন হারভেস্টার মেশিন (ধান কাটার যন্ত্র) হস্তান্তর করা হয়েছে।
মঙ্গলবার উপজেলা পরিষদ চত্বরে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. নুরুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাবেরী জালাল এ দুটি কৃষি যন্ত্র হস্তান্তর করেন।

সে সময় উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আজিজুর রহমান, নওপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এডভোকেট সারোয়ার জাহান কাউসার উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন সুলতানা জানান, সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের আওতায় সরকারি উন্নয়ন সহায়তা (ভর্তুকি) মূল্যে কৃষকদের মধ্যে কৃষি যন্ত্র হস্তান্তর করে আসছে সরকার। এরই ধারাবাহিকতায় নওপাড়া ইউনিয়নের দনাচাপুর গ্রামের কৃষক অটল দে এবং বলাইশিমুল ইউনিয়নের উলুয়াটি গ্রামের কৃষক মো. মাজহারুল ইসলামের হাতে দুটি কৃষি যন্ত্রের চাবি তুলে দেওয়া হয়েছে। কৃষক মাজহারুল ইসলামকে শতকরা ৭০ ভাগ ভর্তুকি মূল্যে ৩৯ লাখ টাকা মূল্যের একটি এবং কৃষক অটল দে কে ৩৯ লাখ ৫০ হাজার মূল্যের একটি কম্বাইন হারভেস্টার তুলে দেওয়া হয়।