শেখ হাসিনার গাড়ি বহরে হামলার রায় ১৮ এপ্রিল

প্রকাশিত: ১২:৪৯ পূর্বাহ্ণ, এপ্রিল ১৩, ২০২৩

অনলাইন ডেস্ক : সাতক্ষীরার কলারোয়ায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দু’টি মামলার রায় আগামী ১৮ এপ্রিল ঘোষণা করা হবে।

সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিজ্ঞ বিচারক বিশ্বনাথ মন্ডলের আদালতে বুধবার দুপুরে যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়।

যুক্তিতর্ক উপস্থাপনকালে আদালতের কাঠগড়ায় বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৯ জন আসামি উপস্থিত ছিলেন।

সাতক্ষীরা জজ আদালতের পিপি এড. আব্দুল লতিফ জানান, ঘটনার দীর্ঘ ২১ বছর পর আগামী ১৮ এপ্রিল মামলার রায়ের দিন ধার্য করেছেন আদালত। আলোচিত মামলা এসটিসি ২০৭/১৫ ও ২০৮/১৫ অস্ত্র ও বিস্ফোরক দুটি মামলায় রাষ্ট্রপক্ষ ১৫ জন সাক্ষী উপস্থাপন করেছে। একইসঙ্গে আসামিদের পক্ষে ছাফাই সাক্ষী দিয়েছেন সাত জন। এরপর মামলার যুক্তিতর্ক শুরু হয়।

২০০২ সালের ৩০ অগাস্ট সকাল ১০টার দিকে তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার ধর্ষণের শিকার স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। সেখান থেকে যশোরে ফিরে যাওয়ার পথে বেলা ১১টা ৪০ মিনিটের দিকে বিএনপি’র নেতাকর্মীরা কলারোয়ায় দলীয় অফিসের সামনে একটি যাত্রীবাহী বাস রাস্তার উপরে ব্যারিকেড করে দিয়ে তার গাড়ি বহরে হামলা চালায়। হামলায় আওয়ামী লীগের এক ডজন নেতাকর্মী আহত হন। এ ঘটনায় করা হামলা মামলায় ২০২১ সালের ০৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা প্রদান করেন সাতক্ষীরার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হুমায়ুন কবির।

এছাড়া, গত বছরের ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের অপর দুটি মামলায় চার্জ গঠন করা হয়।