শিক্ষককে কুপিয়ে হত্যার চেষ্টা, প্রধান আসামিসহ গ্রেফতার ২

প্রকাশিত: ১২:১৪ পূর্বাহ্ণ, এপ্রিল ১১, ২০২৩

অনলাইন ডেস্ক ; মানিকগঞ্জে খাবাশপুর লাবন্য প্রভা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানকে কুপিয়ে হত্যা চেষ্টার অভিযোগে বিদ্যালয়ের বহিস্কৃত ছাত্র রাজু আহমেদসহ দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার বেলা সাড়ে ৩টার দিকে র‌্যাব-৪ মানিকগঞ্জ সিপিসি-৩ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান লেফটেন্যান্ট কমান্ডার মো. আরিফ হোসেন।

এর আগে রোববার রাতে ঢাকা মহানগরীর বাড্ডা থানা এলাকা থেকে র‌্যাবের একটি টিম তাকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন, সদর উপজেলার পশ্চিম শানবান্ধা গ্রামের বাসিন্দা রাজু আহমেদ (১৮) ও শিমুলিয়া গ্রামের বাসিন্দা আরিফ হোসেন।

সংবাদ সম্মেলনে আরিফ হোসেন জানান, পরীক্ষায় অসুদপায় অবলম্বনসহ বখাটেপনার অভিযোগে ২০২২ সালে ৯ম শ্রেণীতে পড়া অবস্থায় রাজুকে বিদ্যালয় থেকে বহিস্কার করা হয়। এরই জের ধরে রোববার বেলা ১২টার দিকে বালিরটেক এলাকায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমানকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টা করে রাজু ও তার কয়েকজন সহযোগী। পরে স্থানীয়রা ওই শিক্ষককে উদ্ধার করে প্রথমে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে ভর্তি করে। পরে তার অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় প্রেরণ করা হয়। বর্তমানে তিনি ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্স ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

তিনি আরও জানান, বছর খানেক আগে স্কুলের প্রথম সাময়িক পরীক্ষায় অসুদপায় অবলম্বন, ছাত্রীদের উত্ত্যক্তকরণ, শিক্ষার্থীদের হুমকি ধামকি প্রদান করার অভিযোগে তাকে বিদ্যালয় থেকে টিসি দেয়া হয়। এরপর থেকেই রাজু বিদ্যালয়ের প্রধান শিক্ষকের ওপর ক্ষিপ্ত ছিল।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুর রউফ জানান, রোববার রাতে আহত শিক্ষকের ভাই সাইফুল ইসলাম বখাটে রাজুসহ চার জনের নামে এবং অজ্ঞাত আরও ৪/৫ জনকে আসামি করে সদর থানায় মামলা করেছেন। সোমবার ভোরে মামলার ২ নং আসামি আরিফ হোসেনকে তার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয়েছে।