স্বাক্ষর-সিল জাল চক্রের সদস্য গ্রেফতার

প্রকাশিত: ২:৫২ অপরাহ্ণ, এপ্রিল ৭, ২০২৩

অনলাইন ডেস্ক : পঞ্চগড়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও প্রধানমন্ত্রীর মূখ্য সচিব তোফাজ্জল হোসেন মিয়ার স্বাক্ষর ও সিল জাল করে পুলিশ কর্মকর্তাদের চিঠি দিয়ে প্রতারণা করা এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।
বৃহস্পতিবার রাতে পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা তার কার্যালয়ে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান।

গ্রেফতারকৃত মো. মোজাম্মেল হক (৪৮) সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের পানিমাছপুকুরি গ্রামের বাসিন্দা। পেশায় তিনি একজন নরসুন্দর (নাপিত)।

পুলিশ সুপার বলেন, জমিজমা সংক্রান্ত বিরোধকে কেন্দ্র করে মোজাম্মেল হক প্রধানমন্ত্রীর কার্যালয় ও স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয়ে বাড়িঘরে অগ্নিসংযোগসহ হাঁস-মুরগী-ছাগল পোড়ানোর বিচারপ্রার্থী হিসেবে অভিযুক্তদের বিরুদ্ধে শাস্তির জন্য আবেদন জানান। ওই আবেদনগুলোর স্বপক্ষে ব্যবস্থা নেওয়ার জন্য প্রধানমন্ত্রীর মূখ্য সচিব তোফাজ্জল হোসেন মিঞা এবং স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের স্বাক্ষর ও সিল জাল করে পঞ্চগড় পুলিশ সুপার ও জেলা প্রশাসককে ব্যবস্থা নেওয়ার নির্দেশনা দেওয়া হয়। পরে দরখাস্তগুলোতে সিল সই দেখে সন্দেহ হলে পুলিশ সুপার ও জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর কার্যালয় ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে খোঁজ নেন।

তিনি বলেন, খোঁজ নিয়ে তারা জানতে পারেন মোজাম্মেল হকের দরখাস্তের স্বাক্ষর ও সিল জাল এবং ওই দুই কার্যালয় থেকে এমন কোনো নির্দেশনা দেওয়া হয়নি। পরে মোজাম্মেল হকের বিরুদ্ধে পুলিশ বাদি হয়ে ০৫ এপ্রিল পঞ্চগড় সদর থানায় দুটি মামলা করে। বৃহস্পতিবার তাকে গ্রেফতার করা হয়। শুক্রবার তাকে আদালতে হাজির করে রিমান্ড চাওয়া হবে। সেই সঙ্গে তদন্তের মাধ্যমে স্বাক্ষর জালকারী প্রতারক চক্রের অন্য সদস্যদের আইনের আওতায় আনা হবে।

সে সময় জাল স্বাক্ষরের কাগজপত্র গণমাধ্যম কর্মীদের সামনে উপস্থাপন করেন তিনি।

সংবাদ সম্মেলনে পঞ্চগড় সদর সার্কেল রাকিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ তদন্ত) কনক কুমার, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল লতিফ মিয়া, পঞ্চগড় প্রেস ক্লাবের সভাপতি সাজ্জাদুর রহমান সাজ্জাদসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও গণমাধ্য মকর্মীরা উপস্থিত ছিলেন।