গোপালগঞ্জে ব্যবসায়ী হত্যার মামলায় দুজনের মৃত্যুদণ্ড

প্রকাশিত: ৬:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২২

অনলাইন ডেস্ক : গোপালগঞ্জে ক্ষুদ্র তেল ব্যবসায়ী ও ভাড়ায়চালিত মোটরসাইকেল রাইডার আলী আকবর হত্যা মামলায় দুই আসামিকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া উভয় আসামির প্রত্যেককে ১ লাখ টাকা করেও জরিমানা করা হয়।

আজ রবিবার দুপুরে গোপালগঞ্জের অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো, আব্বাস উদ্দীন এ রায় দেন।

মামলার বিবরণে জানা গেছে, আসাসি সুমন মোল্লা ও নুরু ফরাজী ওরফে নুরুল ২০০৮ সালের ২২ মে সন্ধ্যায় পার্শ্ববর্তী মাদারীপুর জেলার রাজৈর উপজেলার মজুমদার কান্দি গ্রামে যাবার কথা বলে কোটালীপাড়ার মহুয়ার মোড় থেকে আলী আকবরের মোটরসাইকেল ভাড়া নেন। পরদিন ২৩ মে সদর উপজেলার বাজুনিয়ার হাবিব নগর এলাকার সড়কের পাশ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় ওই দিনই নিহতের ভাই আলী আহম্মদ বাদী হয়ে গোপালগঞ্জ সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পরে দীর্ঘ তদন্ত শেষে আসামি সুমন মোল্লাকে গ্রেফতার করা হলে তার দেয়া তথ্য মতে নুরু ফরাজী ওরফে নুরুলকেও গ্রেফতার করে পুলিশ। এর পর তদন্ত শেষে ২০০৯ সালের ১৪ জানুয়ারি এসআই মোক্তার হোসেন দুজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

দীর্ঘ শুনানী ও স্বাক্ষ্যগ্রহণ শেষে আজ রবিবার আসামিদের বিরদ্ধে এ রায় ঘোষণা করেন আদালত। রায় ঘোষণার সময় আসামিরা পলাতক ছিল। মামলাটি রাষ্ট্রপক্ষের এপিপি অ্যাভোকেট মো. শহিদুজ্জামান খান ও আসামি পক্ষে অ্যাভোকেট মাহাবুব আলম পরিচালনা করেন।