দেশে একজন মানুষও গৃহহীন থাকবে না : ডা. এনামুর রহমান

প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২১

নিউজ ডেস্কঃ দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান এমপি বলেছেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ সেবার সুযোগ পেলে মানুষের ভাগ্যের পরিবর্তন হয়। প্রধানমন্ত্রীর পরিকল্পনায় প্রথম ধাপে দেশে ৭০ হাজার ভূমিহীন ও গৃহহীন মানুষ আশ্রয় পাচ্ছে। মুজিববর্ষে শেখ হাসিনার উপহার হিসেবে দুর্যোগ সহনীয় সেমিপাকা ঘর পেয়ে গৃহহীনদের মুখে হাসি ফুটেছে। আগামীতে দেশে একজন মানুষও গৃহহীন থাকবে না।

নওগাঁর মহাদেবপুর উপজেলা সদরের ফাজিলপুর এলাকায় সরকারি জমিতে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে নির্মিত ১৬টি বাড়ি পরিদর্শনে এসে বৃহস্পতিবার বিকেলে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশজুড়ে ৭০ হাজার ঘর নির্মাণের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। সেগুলোর কাজ শেষের দিকে। আগামী ২০ জানুয়ারি প্রধানমন্ত্রী ভার্চুয়ালি সেসব ঘর সুবিধাভোগীদের কাছে হস্তান্তর করবেন।

সাংবাদিকদের প্রশ্নে প্রতিমন্ত্রী বলেন, নওগাঁ জেলায় ভূমিহীন ও গৃহহীনদের জন্য বাড়ি নির্মাণ করার আগে প্রতিটি উপজেলায় টাস্কফোর্স কমিটির সভার কারণে প্রকৃত সুফলভোগী নির্বাচন, সুবিধাজনক খাসজমি উদ্ধার করে এমন চমৎকার বাড়ি নির্মাণ করা আরো সহজ হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার সেলিম, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের সচিব মো. মোহসীন, জেলা প্রশাসক হারুন-অর-রশীদ, উপজেলা চেয়ারম্যান আহসান হাবিব ভোদন, ইউএনও মো. মিজানুর রহমান মিলন, সহকারী কমিশনার (ভূমি) আসমা খাতুন, প্রকৌশলী সুমন মাহমুদ, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুলতান হোসেন প্রমুখ। পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী ও সচিব নির্মাণ কাজের বিষয়ে সন্তোশ প্রকাশ করেন।

উল্লেখ্য, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী (মুজিববর্ষ) উপলক্ষে নওগাঁর মহাদেবপুর উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৩৪ পরিবারের প্রত্যেককে ১ লাখ ৭১ হাজার টাকা ব্যয়ে খাস জমিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে সেমিপাকা ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে।