ধর্মপাশা বীর মুক্তিযোদ্ধা নূর হোসেন সড়কের উদ্বোধন

প্রকাশিত: ১১:২০ পূর্বাহ্ণ, ডিসেম্বর ২২, ২০২০

চয়ন কান্তি দাস ধর্মপাশা প্রতিনিধিঃ ধর্মপাশা উপজেলার সেলবরষ ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা নূর হোসেনের নামে মাইজবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সলপ নতুন মসজিদ পর্যন্ত সড়কটির নামকরণ করা হয়েছে বীর মুক্তিযোদ্ধা নূর হোসেন সড়ক।

সোমবার সকাল সাড়ে ১১টায় এই সড়কের সংস্কার কাজের শুভ উদ্বোধন করেন সুনামগঞ্জ-১ আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন।দেশের বিভিন্ন স্থানের রাস্তাঘাট স্থানীয় মুক্তিযোদ্ধাদের নামে নামকরণের জন্য সিদ্ধান্ত গৃহিত হয় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৩তম বৈঠকে।

পরবর্তীতে এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য জেলা প্রশাসক ও ইউএনওদেরকে নির্দেশনা প্রদান করা হয়। তারই ধারাবাহিকতায় ধর্মপাশা উপজেলার সেলবরষ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের সাবকে কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নূর হোসেনের নামে ‘মাইজবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সলপ নতুন মসজিদ পর্যন্ত’ এক কিলোমিটার দৈর্ঘের একটি নামকরণ করা হয়েছে। ২০২০- ২০২১ অর্থ বছরের ইজিপিপি ও ২০১৯-২০ অর্থ বছরের এলজিএসপি-০৩ প্রকল্পের আওতায় সিসি ব্লক দ্বারা এ সড়কের সংস্কার কাজ সম্পন্ন করা হবে। সংস্কার শেষ হলে এ সড়ক দিয়ে চলাচলকারী পথচারীদের দুর্ভোগ লাঘবের পাশাপাশি বীর মুক্তিযোদ্ধা নূর হোসেনের নামটিও স্মরণীয় হয়ে থাকবে বলে জানিয়েছেন স্থানীয়রা।

সড়ক সংস্কার কাজ উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মোজাম্মেল হোসেন, ইউএনও মো. মুনতাসির হাসান, সহকারী কমিশনার (ভূমি) আবু তালেব, প্রকৌশলী আরিফ উল্লাহ খান, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মনিন্দ্র চন্দ্র তালুকদার, সাংগঠনিক সম্পাদক দেনিয়ার হোসেন খান পাঠান, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ফেরদৌসুর রহমান, সেলবরষ ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নূর হোসেন, জয়শ্রী ইউপি চেয়ারম্যান সঞ্জয় রায় চৌধুরী, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক তাজ উদ্দিন আহমেদ প্রমুখ।