নাগেশ্বরীতে তলিয়ে যাচ্ছে গ্রামের পর গ্রাম

প্রকাশিত: ৮:১১ অপরাহ্ণ, জুন ২৭, ২০২০

অনলাইন ডেস্ক ; নাগেশ্বরীতে করোনা সংকটময় বছরের শেষ জুনে দেখা দিয়েছে মাঝারি বন্যা। বাড়ছে পানি তলিয়ে যাচ্ছে গ্রামের পর গ্রাম। পানিবন্দী হয়ে পড়েছে ৭ সহস্রাধিক মানুষ।

টানা বৃষ্টি ও উজানের পাহাড়ী ঢলে ব্রহ্মপুত্র, দুধকুমর, গঙ্গাধর, শংকোষসহ সব নদ-নদীর পানি বৃদ্ধি পেয়ে দু’কুল ছাপিয়ে বৃহস্পতিবার বিকেল থেকে ঢুকতে শুরু করে লোকালয়ে।

শুক্রবার সকাল থেকে শনিবার শেষ বিকেল পর্যন্ত তা অস্বাভিকভাবে বৃদ্ধি পেয়ে তলিয়ে গেছে বামনডাঙ্গা, বেরুবাড়ী, রায়গঞ্জ, কালীগঞ্জ, নুনখাওয়া, নারায়ণপুর, কচাকাটা, কেদার ও বল্লভেরখাস ইউনিয়নের প্রায় ৫০ টি গ্রাম। এতে করে পানিবন্দী হয়ে পড়েছে ওই গ্রামগুলোর প্রায় ৭ সহস্রাধিক মানুষ। সেখানকার রাস্তা-ঘাট তলিয়ে গেছে। ডুবে গেছে অনেক বীজতলা, পাট ক্ষেত। ভেসে গেছে পুকুর। এখনো পানি বৃদ্ধি অব্যাহত আছে। এতে করে দেখা দিতে পারে আরো বড়ো ধরনের বন্যা। যা করোনা সংকটের এ সময়ে এ এলাকার মানুষের জন্য বড় ধরনের আঘাত।

এ অবস্থায় শনিবার সরেজমিন পরিদর্শন ও ত্রাণ সহায়তা নিয়ে এলাকায় গেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামান ও নির্বাহী কর্মকর্তা নুর আহমেদ মাছুম। তারা সারাদিন ঘুরে কিছু বানভাসীদের দিয়েছেন ত্রাণ সহায়তা।