হালুয়াঘাটে আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশিত: ১২:৫২ পূর্বাহ্ণ, জুন ২৪, ২০২৪
হালুয়াঘাটে আওয়ামীলীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জোটন চন্দ্র ঘোষ, হালুয়াঘাট : ময়মনসিংহের হালুয়াঘাটে উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে ২৩ জুন রবিবার দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে বাংলাদেশ আওয়ামীলীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে।

উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও সাবেক ময়মনসিংহ-১ আসনের সংসদ সদস্য জুয়েল আরেং’র সভাপতিত্বে পৌরশহরের পুরাতন বাসষ্টেন্ড দলীয় কার্যালয়ে জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মাধ্যমে বেলুন উড়িয়ে দিবসের শুভ সূচনা করা হয়। পাশাপাশি দলীয় কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, হালুয়াঘাট পৌরসভার মেয়র খায়রুল আলম ভূঞা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল হোসেন আজাদ, মোরর্শেদ আনোয়ার খোকন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব এমএ সুরুজ মিঞা, ময়মনসিংহ জেলা পরিষদের সদস্য কাঞ্চন কুমার সরকার, ইউপি চেয়ারম্যান তোফায়েল আহমেদ বিপ্লব, ওয়ারিছ উদ্দিন সুমন, আওয়ামীলীগ নেতা বজলুর রহমান, আওলাদ হোসেন, মোহাম্মদ শাহ আলমসহ উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্ধ উপস্থিত ছিলেন।

এ সময় বক্তাগণ বক্তব্যে বলেন, ১৯৪৯ সালের ২৩ জুন পুরান ঢাকার ঐতিহ্যবাহী রোজগার্ডেনে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়। বঙ্গবন্ধুর হাত ধরেই স্বাধীনতা এসেছিল বলেই বাংলাদেশের মানুষ আজ স্বাধীন। তিনি দেশকে স্বাধীন করে দিয়ে গেছেন বলেই আজ আমরা সর্বক্ষেত্রে নিজেদের অবস্থান তৈরি করতে পেরেছি। গণতান্ত্রিক, রাজনৈতিক ও সামাজিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে এ দেশের গণমানুষের সংগঠনের স্বকৃতি লাভ করেছে আওয়ামীলীগ।