ফুলপুরে ১৮টি ককটেল উদ্ধার গ্রেফতার-৩

প্রকাশিত: ১২:১৩ পূর্বাহ্ণ, জুন ৫, ২০২৩

নিজস্ব প্রতিবেদক : ময়মনসিংহের ফুলপুরে ১৮টি ককটেল উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করা হয়েছে। রোববার (০৪ জুন) ভোরে ফুলপুর উপজেলা সদরের কাজিয়াকান্দা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন আমুয়াকান্দা এলাকার ফখর উদ্দিনের ছেলে দিদারুল ইসলাম (২০) উপজেলার বওলা সুতারাপাড়া তালুকদার বাড়ির গোলাম মওলা তালুকদারের ছেলে জুনায়েদ আল হাবিব (১৯) এবং দিউ এলাকার কবির হোসেনের ছেলে শাহাদাত হোসেন (২০)

ফুলপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল্লাহ আল মামুন জানান, কাজিয়াকান্দা এলাকায় একটি ভাড়া বাসায় তল্লাশি চালানোর সময় ১০টি লাল স্কচটেপ ও আটটি কালো স্কচটেপ দিয়ে মোড়ানো মোট ১৮টি ককটেল উদ্ধার করা হয়। এ সময় তিনজনকে গ্রেফতার করা হয়। বাকি ৭-৮ জন পালিয়ে যায়।

আটককৃতরা মাসখানেক আগে দেবল সরকারের কাছ থেকে বাড়িটি ভাড়া নিয়েছিল বলে জানান ওসি। তিনি আরও জানান, এ ঘটনায় আসামিদের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা করা হয়েছে এবং গ্রেফতাকৃতদের সাত দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে। জব্দ করা ককটেলগুলো পুলিশ হেফাজতে রয়েছে এবং শিগগিরই এগুলোকে নিষ্ক্রিয় করা হবে। অভিযানে ককটেল ছাড়াও প্লাস্টিক বক্স, ম্যাচের বারুদ, চাকু, প্লাস, স্কচটেপ উদ্ধার করা হয়।

তবে কি উদ্দেশ্যে এগুলো বানানো হয়েছে এবং গ্রেফতারকৃতরা কোন নিষিদ্ধ জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্ত কিনা এ ব্যাপারে কোন তথ্য জানাতে পারেনি পুলিশ।

ময়মনসিংহ আদালতের পুলিশ পরিদর্শক ঝুটন চন্দ্র বর্মন জানান, ৬ নং জিআর আমলী আদালতে আসামিদের হাজির করা হলে বিচারক দেওয়ান মনিরুজ্জামান তাদেরকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন এবং রিমান্ডের জন্য পরবর্তীতে শুনানির দিন ধার্য করা হবে।