কক্সবাজার পৌরসভা নির্বাচনে নৌকার টিকিট পেলেন মাবু

প্রকাশিত: ৭:৪৪ অপরাহ্ণ, এপ্রিল ১৫, ২০২৩

অনলাইন ডেস্ক : কক্সবাজার পৌরসভার অনুষ্ঠিতব্য নির্বাচনে আওয়ামীলীগের দলীয় মেয়র প্রার্থী হিসেবে পৌরসভার প্যানেল মেয়র ও জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো মাহাবুবুর রহমান চৌধুরীকে মনোনয়ন দিয়েছে।

শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবনে আওয়ামীলীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

দলের দপ্তর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়য়া স্বাক্ষরিত কপিটি মো মাহাবুবুর রহমান চৌধুরী পেয়েছেন বলে নিশ্চিত করেছেন। তিনি বলেন, আওয়ামীলীগের নৌকা প্রতিক নিয়ে কক্সবাজার পৌরসভার মেয়র প্রার্থী হিসেবে চুড়ান্ত হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ৫ টি সিটি কর্পোরেশন, ৩ টি উপজেলা, ৫ টি পৌরসভা ও ৬ টি ইউনিয়নের দলীয় প্রার্থীর নাম চড়ান্ত করা হয়।

আওয়ামীলীগের কেন্দ্রের সিদ্ধান্ত মতে প্রার্থী চড়ান্ত করতে আগ্রহীদের ৯ থেকে ১২ এপ্রিল মনোনয়ন পত্র সংগ্রহ করে জমা দেয়ার নিদের্শনা দেয়া হয়েছিল। এ সিদ্ধান্ত মতে সর্বশেষ ৭ জন মনোনয়ন পত্র জমা দেয়ার সত্যতা নিশ্চিত হওয়া গেছে।

এরা হলেন, বর্তমান মেয়র ও জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, পৌরসভার প্যানেল মেয়র ও জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মো মাহাবুবুর রহমান চৌধুরী, জেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মাসেদুল হক রাশেদ, জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য রাশেদুল ইসলাম, পৌরসভার সাবেক চেয়ারম্যান নুরুল আবছার, জেলা আওয়ামীলীগের সাবেক নেতা আবদুল খালেক, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রিয় যুবলীগের সদস্য ইশতিয়াক আহমদ জয়।

কক্সবাজার জেলা নির্বাচন কার্যালয়ের তথ্য বলছে, কক্সবাজার পৌরসভার ১২ টি ওয়ার্ডের বর্তমান ভোটার সংখ্যা ৯৪ হাজার ৮০২ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৪৯ হাজার ৮৭৯ জন ও নারী ভোটার ৪৪ হাজার ৯২৩ জন।