রামগঞ্জে আওয়ামীলীগ বিএনপি’র সংঘর্ষে সাংবাদিকসহ আহত ১০, আটক ১

প্রকাশিত: ৯:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ৮, ২০২৩

অনলাইন ডেস্ক : লক্ষ্মীপুরের রামগঞ্জে আওয়ামীলীগ ও বিএনপির দুই গ্রুপের সংঘর্ষে সাংবাদিক সহ আহত হয়েছে ১০ নেতাকর্মী। এসময় পুলিশ সেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহমানকে আটক করে। উভয় পক্ষের সংঘর্ষের সময় কয়েকটি মোটরসাইকেল ভাংচুর করা হয়।

শনিবার বিকেল ৩টায় সাতারপাড়া চৌরাস্তায় সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় দুইপক্ষের ইটপাটকেল নিক্ষেপের ফুটেজ সংগ্রহ করতে গিয়ে দৈনিক কালবেলা রামগঞ্জ প্রতিনিধি ইকবাল হোসেন আহত হয় ।

ধাওয়া পাল্টা ধাওয়ায় বিএনপি সমর্থিত আবদুর রহমান, কবির ভাট, আবদুর রহমান মিলন, শেখ কামরুল, নজরুল ইসলাম পিন্টুসহ ১০ বিএনপি নেতাকর্মী আহত হয়েছে বলে বিএনপি নেতৃবৃন্দ দাবী করেন।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও বিএনপি নেতা ড. মামুন আহম্মেদ ও কেন্দ্রীয় যুবদলের সহ-সভাপতি ইমাম হোসেন জানান, কেন্দ্র ঘোষিত অংশ হিসাবে রামগঞ্জ উপজেলা বিএনপির নেতাকর্মীরা শান্তিপূর্ণভাবে সাতারপাড়া এলাকা থেকে বাইপাস সড়কে অবস্থান কর্মসূচি পালনের উদ্দেশ্য বের হয়।

আগে থেকে সাতারপাড়া চৌরাস্তায় অবস্থান করে পুলিশের সহযোগিতায় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবকলীগ নেতাকর্মীরা বিএনপি নেতাকর্মীদের উপর বৃষ্টির মতো ইটপাটকেল ও কাঁচের বোতল নিক্ষেপ করে। এসময় বাধ্য হয়ে বিএনপি নেতাকর্মীরাও পাল্টা প্রতিরোধ গড়লে পুলিশ বিএনপি নেতাকর্মীদের লক্ষ্য করে বেশ কয়েক রাউন্ড শর্টগানের গুলি ছুঁড়ে।

উপজেলা যুবলীগ নেতা মোস্তাফিজুর রহমান ভূইয়া সুমন জানান, আমাদের পূর্ব নির্ধারিত শান্তি সমাবেশকে কেন্দ্র করে বিএনপি ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছে। বিএনপি দেশে নৈরাজ্য সৃষ্টির চেষ্টা চালাচ্ছে। যা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা কোন অবস্থাতেই মেনে নিবে না।