ভারতে ট্রেনে কাটা পড়ে নিহত ১৬

প্রকাশিত: ২:৪৪ অপরাহ্ণ, মে ৮, ২০২০

অনলাইন ডেস্ক : ভারতের মহারাষ্ট্রের অওরঙ্গাবাদে মালবাহী ট্রেনে কাটা পড়ে ১৬ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন পাঁচজন।শুক্রবার ভোর সোয়া ৫টার দিকে অওরঙ্গাবাদ জেলার কারমাডের কাছে এ ঘটনা ঘটে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, ওই পরিযায়ী শ্রমিকরা হেঁটে মহারাষ্ট্র থেকে মধ্যপ্রদেশ ফিরছিলেন। তাঁরা জালনার একটি ইস্পাত কারখানায় কাজ করতেন। সেখান থেকে অওরঙ্গাবাদের উদ্দেশে রেল লাইন ধরে হাঁটতে শুরু করেন। হাঁটতে হাঁটতে ক্লান্ত হয়ে জালনা থেকে ৬৫ কিলোমিটার দূরে কারমাড এলাকায় রেললাইনের উপর ঘুমিয়ে পড়েছিলেন তারা। সে সময়ই একটি মালবাহী ট্রেনে কাটা পড়েন তারা।

সকাল ৬টা নাগাদ খবর পেয়ে আরপিএফ ও পুলিশ সেখানে পৌঁছায়।

দক্ষিণ মধ্য রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক বলেন, ‘‘অওরঙ্গাবাদের কারমাডে মালগাড়ির খালি রেক কয়েকজন লোকের ওপর দিয়ে চলে গিয়েছে। পুলিশ ও আরপিএফ সেখানে পৌঁছে উদ্ধারকার্য চালিয়েছে।’’ পুলিশ গিয়ে আহতদের চিকিৎসার জন্য অওরঙ্গাবাদ সিভিল হাসপাতালে নিয়ে যায়।

অওরঙ্গাবাদের পুলিশ সুপার মোক্ষদা পাতিল বলেছেন, ‘‘একটি মালবাহী ট্রেন চলে যাওয়ার ঘটনায় ১৬ জন শ্রমিকের মৃত্যু হয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’’

এই ঘটনার পর দুঃখপ্রকাশ করে টুইট করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি লিখেছেন, ‘‘মহারাষ্ট্রের অওরঙ্গাবাদের দুর্ঘটনায় আমি অত্যন্ত শোকাহত। বিষয়টি আমি রেলমন্ত্রী পীযূষ গয়ালের সঙ্গে কথা বলেছি। তিনি পরিস্থিতির দিকে নজর রাখছেন।’’ এই দুর্ঘটনার তদন্তের নির্দেশও দিয়েছে রেলমন্ত্রক। সূত্র আনন্দবাজার।