গুইমারায় বিনামূল্যে জন্ম ও মৃত্যু নিবন্ধন ক্যাম্পেইন অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:৫৮ অপরাহ্ণ, জুন ১৩, ২০২৩

আব্দুর রহিম, খাগড়াছড়ি: “সবার জন্য প্রয়োজন, জন্ম ও মৃত্যুর পরপরই নিবন্ধন” এই স্লোগানকে সামনে রেখে খাগড়াছড়ি জেলার গুইমারা উপজেলার সদর ইউনিয়ন ও ২নং হাফছড়ি ইউনিয়নে বিনামূল্যে জন্ম নিবন্ধন প্রদান করা হয়েছে।

শতভাগ জন্ম-মৃত্যু নিবন্ধন সম্পন্ন করার লক্ষ্যে এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন গুইমারা উপজেলা নির্বাহী অফিসার রক্তিম চৌধুরী।

মঙ্গলবার (১৩ জুন ২০২৩) সকালে গুইমারা সদর ইউপি ও হাফছড়িতে অনুষ্ঠিত জন্ম ও মৃত্যু নিবন্ধন ক্যাম্পেইন বিনামুল্যে জন্ম নিবন্ধন প্রদানকালে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলার স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক নাজমুন আরা সুলতানা। এসময় অন্যান্যদের মধ্যে ছিলেন, গুইমারা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নির্মল নারায়ন ত্রিপুরা, হাফছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মংশে চৌধুরী, স্থানীয় জনপ্রতিনিধি, শিশুদের অভিভাবক ও সাংবাদিকবৃন্দ।

অনুষ্টিত ক্যাম্পেইনে বিনামূল্যে জন্ম নিবন্ধন বিতরণের পাশাপাশি ছোট শিশুদের যত্ন নেওয়ার জন্য অভিভাবকদের হাতে বাচ্চাদের পেম্পাস, সাবান, দুধ খাওয়ার ফিটার সামগ্রি প্রদান করেন। এসব সামগ্রি পেয়ে অভিভাবকরা সন্তুষ্টি প্রকাশ করেন।

এসময় প্রধান অতিথি নাজমুল আরা সুলতানা বলেন, শতভাগ জন্ম নিবন্ধন সম্পন্ন করার লক্ষ্যেই আজকেই এই জন্ম ও মৃত্যু নিবন্ধন ক্যাম্পেইনের আয়োজন। এছাড়া ও শিশুদের যত্ন নেওয়ার জন্য এবং প্রয়োজনীয় পুষ্টিকর খাবার খাওয়ার জন্য পরর্মশদেন তিনি।