শরীয়তপুরে ঘুষের টাকাসহ বিসিক কর্মকর্তা আটক

প্রকাশিত: ১০:৩১ অপরাহ্ণ, এপ্রিল ৬, ২০২৩

অনলাইন ডেস্ক : শরীয়তপুর বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) কার্যালয়ে অভিযান চালিয়ে ঘুষের ৫০ হাজার টাকা সহ উপ-ব্যবস্থাপক মোহাম্মদ মনির হোসেনকে গ্রেপ্তার করেছে দুদক। বৃহস্পতিবার ( ৬ এপ্রিল) দুপুর ১টার দিকে বিসিকের শরীয়তপুর কার্যালয় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

দুদকের সম্বনিত জেলা কার্যালয় সূত্রে জানা গেছে, বিসিক শিল্প নগরি অবস্থিত শরীয়তপুর শহরের প্রেমতলা এলাকায়। সেখানে ১০০টি বিভিন্ন শিল্প প্রতিষ্ঠানের প্লট রযেছে। বিসিকের উপ- ব্যবস্থাপক মোহাম্মদ মনির হোসেনের বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ পাওয়া যায়। বিভিন্ন কৌশলে তিনি প্রতারনা ও জিম্মি করে ব্যবসায়ীদের কাছ থেকে টাকা নিতেন। তার স্ত্রীর নামে বিসিকে প্লটও নিয়েছেন। এরমধ্যে মনির হোসেনের বিরুদ্ধে শিল্প মালিকদের কাছ থেকে বিভিন্ন সময় ঘুষ গ্রহন করার অভিযোগ ওঠে। একজন শিল্পপ্লটের মালিক দুর্নীতি দমন কমিশন (দুদক) লিখিত অভিযোগ করেন । ওই ব্যক্তি বৃহস্পতিবার বিসিক কর্মকর্তা মনির হোসেনকে ৫০ হাজার টাকা ঘুষ প্রদান করেন।

এ সময় অভিযানে দুদক মাদারীপুর কার্যালয়ের উপ-পরিচালক আতিকুর রহমানের নেতৃত্বে দুর্নীতি দমন কমিশনের সম্বনিত জেলা কার্যালয় মাদারীপুরের একটি দল অভিযান চালিয়ে মনির হোসেনকে হাতেনাতে ঘুষের টাকাসহ আটক করেন। পরে তাকে গ্রেপ্তার করা হয়।

দুদকের সম্বনিত জেলা কার্যালয় মাদারীপুরের সহকারি পরিচালক আখতারুজ্জামান বলেন, এক ব্যবসায়ীর অভিযোগের প্রেক্ষিতে বৃহস্পতিবার দুদকের একটি দল বিসিক কার্যালয়ের আশপাশে অবস্থান করে। ওই ব্যবসায়ীকে জিম্মি করে ঘুষের টাকা আদায় করার সময় উপ ব্যবস্থাপকে আটক করা হয়। পরে প্রক্রিয়া অনুযায়ী তাকে গ্রেপ্তার করা হয়েছে।

এ ব্যাপারে জানতে শরীয়তপুর বিসিকের শিল্পনগরি কর্মকর্তা অর্ক সরকার বলেন, দুদকের একটি দল আজকে দুপুরে আমাদের কার্যালয়ে কি অভিযোগে অভিযান চালিয়েছেন তা আমি বলতে পারব না। আমাদের উপ-ব্যবস্থাপককে গ্রেপ্তার করা হয়েছে।