বারহাট্রায় পশু চিকিৎসকের সিজার মা ও নবজাতকের লাশ উত্তোলন

প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, মে ৮, ২০২২

নিজস্ব প্রতিবেদক : নেত্রকোনার বারহাট্টায় পশু চিকিৎসকের সিজারে মা ও নবজাতক মৃত্যুর ঘটনায় মামলার পর তাদের লাশ উত্তোলন করা হয়েছে।

আদালতের নির্দেশে রোববার বেলা ১১টার দিকে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সানজিদা চৌধুরীর উপস্থিতিতে কবর থেকে মা-সন্তানের লাশ উত্তোলন করা হয়। এ সময় অতিরিক্ত পুলিশ পুপার (বারহাট্টা সার্কেল) মো. সাইদুর রহমান, ওসি লুৎফুল হক, স্থানীয় ইউপি চেয়ারম্যান নাসিম তালুকদারসহ এলাকার অসংখ্য মানুষ উপস্থিত ছিলেন।

জানা গেছে, বারহাট্রা উপজেলার চন্দ্রপুর গ্রামে গত বুধবার পশু চিকিৎসকের ভূল অস্ত্রোপচারে প্রসূতি শরীফা আক্তার (২০) ও নবজাতকের মৃত্যু হয়। ঘটনাটি একাধিক গণমাধ্যমে প্রকাশিত হলে পরদিন সকালে ঘটনা খতিয়ে দেখতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়। ওইদিন সন্ধ্যায় অভিযুক্ত পশু চিকিৎসক আবুল কাশেমকে আটক করে পুলিশ। পরে রাতে ভূক্তভোগীর স্বামী বাদী হয়ে পশু চিকিৎসকের বিরুদ্ধে ভূল চিকিৎসায় প্রসূতি ও শিশু হত্যার অভিযোগে মামলা দায়ের করে। এ মামলায় অভিযুক্ত আবুল কাশেনকে গ্রেপ্তার দেখিয়ে শুক্রবার সকালে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

বারহাট্টা থানার অফিসার ইনচার্জ (ওসি) লুৎফুল হক বলেন, মামলার প্রেক্ষিতে ওই প্রসূতি ও নবজাতকের মৃত্যুর কারণ জানতে শনিবার লাশ উত্তোলনের জন্য আদলাতে আবেদন করি। রাতে আদালত অনুমোদন মঞ্জুর করেন। তাই রোববার লাশ উত্তোলন করে দুপুরের দিকে নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। ময়না তদন্তের প্রতিবেদনে মৃত্যুর আসল কারণ জানা যাবে।

বারহাট্রা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সানজিদা চৌধুরী এ তথ্য নিশ্চিত করে বলেন, আদালতের নির্দেশে মা-সন্তানের লাশ উত্তোলন করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। যেহেতু মামলা হয়েছে বিচারাধীন বিষয়। তাই ময়না তদন্তের রিপোর্ট অনুযায়ী আদালত পরবর্তী ব্যবস্থা নেবেন।